• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫

‘মানুষের অধিকার আদায়ে বিএনপির রাজনীতি নয়’


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: মার্চ ১১, ২০২৩, ০৮:৩৭ পিএম
‘মানুষের অধিকার আদায়ে বিএনপির রাজনীতি নয়’

বিএনপি কখনোই সাধারণ মানুষের অধিকারের আদায়ের জন্য রাজনীতি করেনি বলে দাবি করেছেন আওয়ামী লীগের ত্রাণ ও সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক আমিনুল ইসলাম আমিন।

শনিবার (১১ মার্চ) বিকেলে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ আয়োজিত শান্তি সমাবেশে তিনি এসব কথা বলেন।

আমিনুল ইসলাম বলেন, “বিএনপি ক্ষমতায় থাকাকালীন সময়ে তারা সব সময় ক্ষমতার অপব্যবহার করেছে। জনগণের অর্থ লুট করে দুর্নীতিতে চ্যাম্পিয়ন হয়েছে। দলটির নেতারা সবসময়ই খালেদা জিয়া এবং তারেক রহমান ইস্যুতে রাজনীতি করে সময় পার করেছে। এর ফলে বিএনপি এবং তাদের দলের নেতারা কখনোই জনগণের অধিকার আদায়ের জন্য রাজনীতি করতে সময় পায়নি।

আওয়ামী লীগের ত্রাণ ও সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক আরও বলেন, “একদিকে মহামারি করোনার সংকট কাটিয়ে উঠতে না উঠতেই বড় দুই দেশের যুদ্ধ চলমান রয়েছে। যার প্রভাব বিশ্বে প্রায় সকল দেশের অর্থনীতিতে পড়েছে।”  

আওয়ামী লীগ সরকার সংকট কাটি উঠার আপ্রাণ চেষ্টা করছে উল্লেখ করে আমিনুল ইসলাম আমিন বলেন, “প্রধানমন্ত্রী শেখ হাসিনা বরাবরই মানুষের জন্য রাজনীতি করেন। মানুষের সংকটের কথা ভেবে প্রায় এক কোটি পরিবারকে টিসিবি‍‍`র মাধ্যমে খাদ্য সহায়তা দিচ্ছেন। তাই দেশের মানুষ প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সরকারের পক্ষে রয়েছে। কিন্তু বিএনপি জনগণের অধিকার আদায়ে ব্যর্থ হয়েছে। তাদের আন্দোলনের সঙ্গে জনগণের কোনো সম্পৃক্ততা নেই, তাই তাদের আন্দোলনেও জনগণ সাড়া দেয় না।” 

Link copied!