• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫

পঞ্চগড়ের ঘটনায় বিএনপি-জামায়াত দায়ী: তথ্যমন্ত্রী


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: মার্চ ৬, ২০২৩, ০৬:৩৫ পিএম
পঞ্চগড়ের ঘটনায় বিএনপি-জামায়াত দায়ী: তথ্যমন্ত্রী

পঞ্চগড়ে আহমদিয়া মুসলিম জামায়াতের সালনা জলসা ঘিরে সংঘর্ষে হতাহতের ঘটনায় বিএনপি-জামায়াতকে দায়ী করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক, তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ। তিনি বলেছেন, “হামলাকারীদের বেশিরভাগই ছিল বিএনপি-জামায়াতের সমর্থক।”

সোমবার (৬ মার্চ) সচিবালয়ে বাংলাদেশ ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের নবনির্বাচিত কমিটির সঙ্গে মতবিনিময় অনুষ্ঠানে তথ্যমন্ত্রী এসব কথা বলেন।

হাছান মাহমুদ বলেন, “পঞ্চগড়ে যারা জলসাতে হামলা চালিয়েছে, তারা কারা সেটা তো পুলিশের খাতায় আছে। এদের বেশিরভাগই ছিল বিএনপি-জামায়াতের সমর্থক। সেই হামলায় দুইজন মৃত্যুবরণ করেছে। দেশে নানাভাবে একটা বিশৃঙ্খলা তৈরির পাঁয়তারার চেষ্টায় আছে বিএনপি ও তার মিত্ররা। পঞ্চগড়ের এ ঘটনাও বিছিন্ন কোনো ঘটনা নয়। সাম্প্রদায়িক উগ্রগোষ্ঠীকে নিয়ে বিএনপি যে রাজনীতি করে, তারা আরও নানা ধরণের ঘটনা ঘটানোর চেষ্টা করছে।”

তথ্যমন্ত্রী আরও বলেন, “মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাহেব নিজেদের দায়টা এড়ানোর জন্য দুইদিন পর রোববার এ বিষয়ে বক্তব্য রেখেছেন। আসলে এ ঘটনার জন্য তাদের সমর্থকরা, বিএনপি-জামায়াতের সমর্থকরা মূলত দায়ী।”

রোহিঙ্গাদের আশ্রয় দিয়েছে আমাদের সরকার জানিয়ে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, “তাদের চিকিৎসা, খাদ্য, শিক্ষা সবকিছুর ব্যবস্থা করেছে সরকার। রোহিঙ্গা ক্যাম্পের ঘটনাটি তদন্ত করা হচ্ছে, এটি নাশকতা কি না সেটি খতিয়ে দেখা হচ্ছে। এটি সার্বিকভাবে দেশে বিশৃঙ্খলা সৃষ্টির অপচেষ্টার অংশ কি না, সেটিও খতিয়ে দেখা হচ্ছে।”  

হাছান মাহমুদ বলেন, “সায়েন্স ল্যাব ও সীতাকুণ্ডের ঘটনা এগুলো দুর্ঘটনা। মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাহেবের বক্তব্যে মনে হচ্ছে কারও চুলায় আগুন লাগলেও কয়েকদিন পর উনি বলবেন এটার জন্য সরকার দায়ী। বিষয়টা তো তা নয়। এগুলো দুর্ঘটনা, তবে এ দুর্ঘটনা অবশ্যই দুঃখজনক। এ দুর্ঘটনার জন্য যারা দায়ী তাদের বিরুদ্ধে সরকার ব্যবস্থা গ্রহণ করতে বদ্ধপরিকর।” 

Link copied!