• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫

রিজভী সরকারের রাজনৈতিক প্রতিহিংসার শিকার : ফখরুল


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: মার্চ ৬, ২০২৩, ০১:৩০ পিএম
রিজভী সরকারের রাজনৈতিক প্রতিহিংসার শিকার : ফখরুল

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী সরকারের রাজনৈতিক প্রতিহিংসার শিকার বলে অভিযোগ করেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সোমবার (৬ মার্চ) সকালে গুলশানে বিএনপির চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, সরকার ক্ষমতা কুক্ষিগত করে রাখার জন্য আবার সেই পুরোনো খেলায় মেতে উঠেছে। মিথ্যা, মামলা, গ্রেপ্তার, ঘরে ঘরে তল্লাশি ও নির্যাতনের মাত্রা বহুগুণ বাড়ানো হয়েছে। এই হীন পরিকল্পনায় দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী ও অনেক সিনিয়র নেতাসহ অসংখ্য কর্মীকে গ্রেপ্তার করেছে এবং কারাগারে অমানবিক নির্যাতন শুরু করেছে।”

বিএনপি মহাসচিব আরও বলেন, “মিথ্যা ও হীন রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত মামলায় এবং সরকারের রাজনৈতিক প্রতিহিংসার শিকার হয়ে বর্তমানে কেরানীগঞ্জ কারাগারে কারান্তরীণ বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী ভীষণ অসুস্থ হয়ে পড়ায় এবং তাকে সুচিকিৎসা দিতে সরকার ও কারা কর্তৃপক্ষের অবহেলায় আমি গভীর উদ্বেগ প্রকাশ করছি।”

মির্জা ফখরুল বলেন, “অসুস্থ রুহুল কবির রিজভী আহমেদকে চরম ঝুঁকি নিয়ে প্রায় প্রতিদিনেই আদালতে আনা-নেওয়া করানো হয়। যেকোনো বন্দিকে আদালতে আনা-নেওয়ার ক্ষেত্রে পুলিশ প্রবিধান ও জেল কোড বিধির বিধান মতে, আরামদায়ক পদ্ধতিতে বিধান থাকা সত্ত্বেও কারা কর্তৃপক্ষ ও পুলিশ দায়িত্ব আইন অমান্য করে যাচ্ছে যা চরম অমানবিকতা ও মানবাধিকারের লঙ্ঘন। মূলত রিজভী বর্তমান সরকারের চরম রাজনৈতিক প্রতিহিংসার শিকার।”

বিএনপির মহাসচিব বলেন, “বর্তমান সরকারের দুঃশাসন যেন আরও তীব্র মাত্রা লাভ করেছে। সরকার দেশকে বিএনপিশূন্য করতে এখন বেপরোয়া ভূমিকায় মাঠে নেমেছে। কর্তৃত্ববাদী স্বৈরাচারী সরকার বিএনপিসহ বিরোধী দলের নেতাকর্মীদের ওপর নির্যাতন চালিয়ে চারদিকে ভীতির বিস্তার ঘটাচ্ছে, যেন সরকারের বিরুদ্ধে কেউ আওয়াজ করারও সাহস না পায়।”

Link copied!