• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫

সরকারের ওপর জনগণের আস্থা আছে : কাদের


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: মার্চ ৬, ২০২৩, ১২:৩৭ পিএম
সরকারের ওপর জনগণের আস্থা আছে : কাদের
ফাইল ছবি

সরকারের ওপর জনগণের আস্থা আছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

সোমবার (৬ মার্চ) সচিবালয়ের মন্ত্রণালয় সভাকক্ষে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়ে এ কথা বলেন সেতুমন্ত্রী।

ওবায়দুল কাদের বলেন, “রাশিয়া-ইউক্রেন যুদ্ধের ফলে সারা বিশ্বে যে অর্থনৈতিক সংকট হয়েছে, তার কারণে আমদানি করা পণ্য কিনতে হচ্ছে অনেক বেশি দামে। তবে এ অবস্থা সামাল দেওয়ার জন্য সরকার তৎপর রয়েছে। সরকারের ওপর জনগণের আস্থা আছে। তা না হলে বিএনপির আন্দোলনের সঙ্গে জনগণের সমর্থন থাকত।”

সেতুমন্ত্রী বলেন, “বিএনপির আন্দোলন যত গর্জে বাস্তবে তত বর্ষে না। নিঃশব্দ মানববন্ধন করছে তারা। তাদের আন্দোলনে জনগণের সম্পৃক্তি নেই। এমনকি তাদের নিজেদের নেতাকর্মীদের অংশগ্রহণ কমে গেছে।”

ওবায়দুল কাদের আরও বলেন, “তারা রাজনৈতিক আন্দোলন করলে রাজনৈতিকভাবেই মোকাবিলা করা হবে। কিন্তু সহিংস হলেও আমরা যেহেতু সরকারে আছি, আমাদের ব্যবস্থা নিতে হবে। গণতন্ত্রে ব্যাকডোরে কোনো আলোচনা হয় না। যা হয় প্রকাশ্যে। দরকার হলে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাহেবকে বলব, আসুন আলোচনায় বসি।”

সংলাপের সম্ভাবনা আছে কি না, জানতে চাইলে সাংবাদিকদের প্রশ্নের জবাবে কাদের বলেন, “আপাতত সেই সম্ভাবনা দেখছি না। নির্বাচন সামনে রেখে এ ধরনের সংকট নতুন নয়। এ ধরনের কালো মেঘ অনুভূত হয়, তা আবার কেটেও যায়। এ মুহূর্তে বলা যাবে না, কখন কী হয়। তবে নির্বাচন সামনে রেখে বর্তমান সংকট কেটে যাবে।”

Link copied!