• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫

গণতান্ত্রিক আন্দোলনকে বিভ্রান্ত করতে সাম্প্রদায়িক ঘটনা : ফখরুল


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: মার্চ ৫, ২০২৩, ০৮:৩৭ পিএম
গণতান্ত্রিক আন্দোলনকে বিভ্রান্ত করতে সাম্প্রদায়িক ঘটনা : ফখরুল

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, গণতান্ত্রিক আন্দোলনকে বিভ্রান্ত করতে সাম্প্রদায়িক ঘটনা ঘটানো হচ্ছে।

রোববার (৫ মার্চ) বিকেলে রাজধানীর গুলশানে দলের চেয়ারপারসনের কার্যালয়ে বিএনপি ও গণতান্ত্রিক বাম ঐক্যের লিয়াজোঁ কমিটির সভা শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

পঞ্চগড়ে আহমদিয়া জামাতের ‘সালানা জলসা’কে কেন্দ্র করে সংঘর্ষের ঘটনার বিষয়ে মির্জা ফখরুল বলেন, “সরকার অসৎ উদ্দেশ্য নিয়ে সাম্প্রদায়িক বিভেদ তৈরি করছে। গণতান্ত্রিক অধিকার আদায়ে দলগুলো সোচ্চার হয়েছে, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি নিয়ে মানুষ রাস্তায় নামতে শুরু করেছে। গণতান্ত্রিক আন্দোলনকে বিভ্রান্ত করতে সাম্প্রদায়িক ঘটনা ঘটানো হচ্ছে।”

চট্টগ্রামের সীতাকুণ্ড ও রাজধানীর সায়েন্স ল্যাব এলাকায় বিস্ফোরণে প্রাণহানির ঘটনা নিয়ে তিনি বলেন, “ভবন-কারখানাগুলো ঠিকভাবে চলছে কি না, নিয়ম মানছে কি না, সেগুলো দেখার দায়িত্ব যেসব সংস্থার, তাদের ব্যর্থতার কারণে এমন প্রাণহানি ঘটছে। আমাদের প্রশ্ন হচ্ছে, এই বিস্ফোরণগুলো ঘটছে কেন, বিস্ফোরণের কারণ কী? এগুলোর সঠিক অনুসন্ধান প্রয়োজন।”

ভারতের আদানি গ্রুপের সঙ্গে করা বিদ্যুৎ চুক্তি বাতিলের দাবি জানিয়ে বিএনপির মহাসচিব বলেন, “বিশ্ব অর্থনীতিতে বদনাম কুড়ানো আদানি গ্রুপের সঙ্গে জনগণের স্বার্থ বিরোধী চুক্তি করা হয়েছে। আদানির সঙ্গে এসব চুক্তি বাতিল করতে হবে।”

Link copied!