• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫

নির্বাচন নিয়ে মির্জা ফখরুলের হুঁশিয়ারি


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: ফেব্রুয়ারি ২৬, ২০২৩, ০৪:০৭ পিএম
নির্বাচন নিয়ে মির্জা ফখরুলের হুঁশিয়ারি

যতক্ষণ পর্যন্ত না তত্ত্বাবধায়ক সরকার আসছে, ততক্ষণ দেশে নির্বাচন হবে না বলে হুঁশিয়ারি দিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেছেন, “এই সরকারে অধীনে কোনো নির্বাচন হবে না এবং নির্বাচন হতে দেওয়া যাবে না। চলমান শান্তিপূর্ণ যে আন্দোলন শুরু হয়েছে তা আমাদের সবাইকে এগিয়ে নিয়ে যেতে হবে।”

রোববার (২৬ ফেব্রুয়ারি) সকালে রাজধানীর রিপোর্টার্স ইউনিটিতে পিলখানায় শহীদদের স্মরণে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

সবাই বর্তমান সরকারের পদত্যাগ চায় জানিয়ে মির্জা ফখরুল বলেন, “বর্তমান সরকারের কর্মকাণ্ডকে দেশের মানুষ আজ ঘৃণা জানাচ্ছে। সরকারের কাছে আজকে কেউ নিরাপদ নয়।”

মির্জা ফখরুল বলেন, “ঐক্যবদ্ধ হয়ে সংগ্রাম-লড়াইয়ের মধ্য দিয়ে রাজপথে আন্দোলনের মধ্য দিয়ে একটা গণবিপ্লব করে এ সরকারকে পরাজিত করতে হবে। এটাই হচ্ছে আমাদের একমাত্র লক্ষ্য।”

বিএনপির চলমান আন্দোলনের প্রসঙ্গ টেনে মির্জা ফখরুল বলেন, “গত আগস্ট থেকে আমরা যখন চাল, ডাল, তেল ও লবণের মূল্য বৃদ্ধির প্রতিবাদে আন্দোলন শুরু করেছি, তখন থেকে সরকার গুলি করে আমাদের ১৭ জন নেতাকর্মীকে হত্যা করেছে। ইতোমধ্যে আমাদের অসংখ্য নেতাকর্মীর বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়েছে। অসংখ্য নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে। এখনো আমাদের কয়েক হাজার নেতাকর্মী কারাগারে। এই যে ভয়াবহ, এর থেকে আমাদের বেরিয়ে আসতে হবে।”

বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানীর সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ, চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, মুক্তিযোদ্ধা দলের সভাপতি ইশতিয়াক আজিজ উলফাত, বিএনপির মিডিয়া সেলের আহ্বায়ক জহির উদ্দিন স্বপন, ঢাকা দক্ষিণ বিএনপির সদস্য সচিব রফিকুল আলম মজনু প্রমুখ।

Link copied!