• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫

সন্ত্রাসের রাজনীতিতে বিএনপি এখন পথহারা : নাছিম


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: ফেব্রুয়ারি ১৯, ২০২৩, ০৭:২০ পিএম
সন্ত্রাসের রাজনীতিতে বিএনপি এখন পথহারা : নাছিম

আন্দোলনের নামে সন্ত্রাসী কর্মকাণ্ডে জনগণ থেকে প্রত্যাখ্যাত হয়ে ‘বিএনপি এখন পথহারা’ বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম। তিনি বলেছেন, “দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র হচ্ছে। এই ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে সজাগ ও সতর্ক থাকতে হবে।”  

রোববার (১৯ ফেব্রুয়ারি) রাজধানীর খিলগাঁওয়ে স্বেচ্ছাসেবক লীগের তিনটি থানার ১২টি ওয়ার্ডের সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

আওয়ামী লীগ পাল্টাপাল্টির রাজনীতি করে না জানিয়ে বাহাউদ্দিন নাছিম বলেন, “আওয়ামী লীগ আদর্শের রাজনীতি করে, জনগণের সমর্থনে ও কল্যাণে বিশ্বাস করে।”

বিএনপি নেতাদের বক্তব্যের জবাব দিয়ে বাহাউদ্দিন নাছিম বলেন, “আমরা এতিম হই নাই, তোমরা (বিএনপি-জামায়াত) এতিম হয়ে গেছ। আমরা দিশেহারা হই নাই, তোমরা পথহারা হয়ে গেছ। তোমাদের নিজেদের অস্তিত্ব বিপন্ন হয়ে গেছে। কারণ বাংলাদেশের মানুষের আস্থায় তোমরা নেই। তোমাদের দুর্নীতি, স্বজনপ্রীতি, সন্ত্রাসী কর্মকাণ্ড, মানুষ পুড়িয়ে মারার রাজনীতি বাংলাদেশের মানুষ প্রত্যাখ্যান করেছে।”

তিনি বলেন, “বাংলাদেশের মানুষের কাছে নয়, বিশ্বের কোথাও তোমাদের জায়গা হবে না। তাই আমরা এতিম হই নাই, তোমরা মিসকিন হয়ে গেছ। এ কারণেই বিদেশি প্রভুদের কাছে তোমরা ধরনা দেও, নালিশ করো এবং বিদেশি গিয়ে দেশকে অসম্মানিত করো।”

গণতন্ত্র শক্তিশালী করতে আওয়ামী লীগ প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আদর্শকে ধারণ করে এগিয়ে যাবে উল্লেখ করে নাছিম বলেন, “সংবিধান অনুযায়ী এ দেশের নির্বাচন কমিশন যে নির্বাচন দেবে, সেই নির্বাচনে আমরা অংশগ্রহণ করব।”

নির্বাচন অবাধ, সুষ্ঠু ও অংশগ্রহণমূলক হবে প্রত্যাশা ব্যক্ত করে নাছিম বলেন, “সব রাজনৈতিক দলকে আহ্বান জানাবো। যদি কেউ নির্বাচনে সুষ্ঠু, অবাধ অংশগ্রহণমূলক নির্বাচনে বাধা সৃষ্টি করে, সন্ত্রাসী কার্যক্রম করে এবং বাংলাদেশকে ক্ষতি করতে চায়; তাদের বিরুদ্ধে দেশের সচেতন নাগরিকদের নিয়ে সতর্ক অবস্থান নিয়ে আমরা তাদের প্রতিহত করব।”

আওয়ামী লীগ সংঘাতের রাজনীতিতে বিশ্বাস করি না জানিয়ে দলের যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, “ষড়যন্ত্রের রাজনীতির সঙ্গে আওয়ামী লীগ কখনো জড়িত হয়নি। আওয়ামী লীগের ইতিহাস গণতন্ত্রের ইতিহাস, লড়াই সংগ্রামের ইতিহাস। বাংলাদেশ আরও এগিয়ে যাচ্ছে, উন্নয়ন সমৃদ্ধির পথে হাঁটছে। যার নেতৃত্ব দিচ্ছেন বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা।”

দলীয় নেতাকর্মীদের প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, “আমরা যদি সততার পথে চলি, সঠিক পথে হাঁটি, নিয়ম শৃঙ্খলা রক্ষা করি। কোনো অশুভ শক্তি বাংলাদেশের বিপক্ষে দাঁড়াতে পারবে না।”

বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি কামরুল হাসান রিপনের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন, ঢাকা ৯ আসনের সংসদ সদস্য সাবের হোসেন চৌধুরী, স্বেচ্ছাসেবক লীগের ভারপ্রাপ্ত সভাপতি গাজী মেসবাউল হক সাচ্চু, সাধারণ সম্পাদক এ কে এম আফজালুর রহমান বাবু প্রমুখ।

অনুষ্ঠান পরিচালনা করেন স্বেচ্ছাসেবক লীগ ঢাকা মহানগর দক্ষিণের সাধারণ সম্পাদক তারিখ সাঈদ।

Link copied!