• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫

‘আ.লীগের সিন্ডিকেটের কারণেই দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি’


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: ফেব্রুয়ারি ১৬, ২০২৩, ০৩:৪৪ পিএম
‘আ.লীগের সিন্ডিকেটের কারণেই দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি’

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, আওয়ামী লীগের সিন্ডিকেটের কারণে দেশে আজ দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি। বাংলাদেশের অর্থনীতির মডেল হয়ে গেছে লুটপাটের মডেল।

বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি) সকালে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে এক নাগরিক সমাবেশে তিনি এসব কথা বলেন।

আমীর খসরু বলেন, “আওয়ামী লীগের লোকেরা এখন ডলার পাচ্ছে, এলসি খোলার অনুমতি পাচ্ছে। সাধারণ ব্যবসায়ীরা এলসি খোলার অনুমতি পাচ্ছেন না।
এর দ্বারাই বোঝা যায় বাজারের নিয়ন্ত্রণ তাদের হাতে। আওয়ামী লীগের নেতারা বিদেশে টাকা পাচার করে সম্পদের পাহাড় গড়ছে। আর দেশের মানুষ সব হারিয়ে টিসিবির লাইনে দাঁড়াচ্ছে।”

বিএনপির এই নেতা আরও বলেন, “অবৈধ এই সরকারের টিকে থাকার একটাই অস্ত্র, বিরোধী দলকে দমন করা। যারা জনগণ থেকে বিচ্ছিন্ন রাজনৈতিকভাবে পরাজিত হয়ে এমন জায়গায় পৌঁছেছে। এখন তাদের টিকে থাকার একটাই উপায় ভয়ভীতি দেখিয়ে যত দিন ক্ষমতায় থাকা যায়। তারা আমাদের ধারাবাহিক আন্দোলনে ১৭ জনকে হত্যা করেছে। ৩৭ লাখের ওপরে মামলা দিয়েছে।”

আইনের শাসন নিয়ে বিএনপির এই নেতা বলেন, “তাদের অবৈধভাবে ক্ষমতায় নিয়ে যাওয়া ও থাকার জন্য যেভাবে আইন প্রয়োজন, সেভাবে আইন বানাচ্ছে। আজকে যাদের পুলিশ গুলি করে হত্যা করছে, আবার তাদের বিরুদ্ধেই মামলা দিচ্ছে।”

অনুষ্ঠানে বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু বলেন, “তাদের দলে প্রবীণ রাজনীতিবিদ আমির হোসেন আমু, তোফায়েল আহমেদ, মতিয়া চৌধুরীর মতো নেতারা থাকতে কেন একজন দুদক কমিশনারকে রাষ্ট্রপতি বানিয়েছে। কারণ, শেখ হাসিনা কাউকে বিশ্বাস করেন না। তার দলের নেতাকর্মীদের তিনি বিশ্বাস করেন না। আর এ জন্য ২০১৮ সালে দিনের ভোট রাতে করে ফেলছেন।”

Link copied!