• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১, ১১ শাওয়াল ১৪৪৫

‘শিক্ষাব্যবস্থা নিয়ে বিএনপির মিথ্যাচার জনগণ মেনে নেবে না’


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: ফেব্রুয়ারি ১১, ২০২৩, ০৭:৩৬ পিএম
‘শিক্ষাব্যবস্থা নিয়ে বিএনপির মিথ্যাচার জনগণ মেনে নেবে না’

শিক্ষাব্যবস্থা নিয়ে বিএনপির মিথ্যাচার জনগণ মেনে নেবে না বলে মন্তব্য করেছেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। তিনি বলেছেন, “শিক্ষাই জাতির মেরুদণ্ড। শিক্ষা ছাড়া কোনো জাতি উন্নতি লাভ করতে পারে না। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সঠিক শিক্ষানীতি নিয়ে দেশ এগিয়ে চলছে। আমাদেরকে সমন্বিত শিক্ষাব‍্যবস্থার মধ‍্য দিয়ে বিদ্বান ও দেশপ্রেমিক হতে হবে।”

শনিবার (১১ ফেব্রুয়ারি) দিনাজপুরের ফুলবাড়ীতে গোলাম মোস্তফা (জিএম) হাইস্কুলের শতবর্ষ উদযাপন অনুষ্ঠানে প্রতিমন্ত্রী এসব কথা বলেন।

খালিদ মাহমুদ বলেন, “১৪ বছর আগে ক্ষমতাসীন ৪-দলীয় জোট সরকারের আমলে শিক্ষাঙ্গনের পরিবেশ একেবারে ধ্বংস হয়ে গিয়েছিল। শেখ হাসিনার সরকার শিক্ষার ওপর বিশেষ গুরুত্ব দিয়ে শিক্ষাব্যবস্থাকে যুগোপযোগী হিসেবে গড়ে তুলেছেন।”

এখন আর শিক্ষার্থীদের ভর্তি পরীক্ষার জন্য কোথাও ধরনা দিতে হয় না উল্লেখ করে প্রতিমন্ত্রী বলেন, “নিজ এলাকা থেকে ডিজিটাল পদ্ধতির মাধ্যমে শিক্ষার্থীরা ফরম পূরণ করে কলেজ ও বিশ্ববিদ্যালয়সহ সব প্রতিষ্ঠানে ভর্তি হতে পারছেন।”  

খালিদ মাহমুদ আরও বলেন, “বঙ্গবন্ধুর নেতৃত্বে আমরা স্বাধীন দেশ পেয়েছি। বঙ্গবন্ধুর যোগ‍্য উত্তরসূরি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে উন্নত বাংলাদেশে পা দিয়েছি। আমরা ২০৪১ সালের লক্ষ‍্যমাত্রায় পৌঁছে যাচ্ছি। আমাদের জাতীয় সংগীত আছে, আমাদের জাতীয় পতাকা আছে, আমাদের পাসপোর্ট আছে। যা আমাদেরকে সমগ্র পৃথিবীতে পরিচয় করে দেয়।”

এ সময় অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক মন্ত্রী অ্যাডভোকেট মো. মোস্তাফিজুর রহমান ফিজার, ফুলবাড়ী উপজেলা পরিষদ চেয়ারম্যান আতাউর রহমান মিল্টন, হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. কামরুজ্জামান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. আলতাফুজ্জামান মিতা, উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ ওয়াসিকুল ইসলাম ও পৌরসভার মেয়র মো. মাহবুব আলম লিটন।

Link copied!