• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫

‘জন্মাষ্টমীর ছুটি ঘোষণা করেছিলেন এরশাদ’


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: আগস্ট ১৮, ২০২২, ০৪:৫১ পিএম
‘জন্মাষ্টমীর ছুটি ঘোষণা করেছিলেন এরশাদ’

পল্লিবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদ জন্মাষ্টমীর ছুটি ঘোষণা করেছিলেন বলে জানিয়েছেন জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদের।

তিনি বলেছেন, “হিন্দুধর্মাবলম্বীদের উৎসবমুখর জন্মাষ্টমীতে সরকারি ছুটির বিষয়টি এরশাদই অনুধাবন করেছিলেন। সনাতন ধর্মাবলম্বীদের জন্য শ্রীকৃষ্ণের জন্মদিনের উৎসব ও আরাধনা নির্বিঘ্ন করতে জন্মাষ্টমীর দিনটিতে সরকারি ছুটি ঘোষণা করেছিলেন তিনি।”

বৃহস্পতিবার (১৮ আগস্ট) গণমাধ্যমে পাঠানো এক শুভেচ্ছা বাণীতে তিনি এসব কথা বলেন।

শ্রীকৃষ্ণের শুভ জন্মদিন, ‘জন্মাষ্টমী’ উপলক্ষে দেশের সনাতন ধর্মাবলম্বী হিন্দু সম্প্রদায়ের প্রতি আন্তরিক প্রীতি, শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে জি এম কাদের বলেন, “সনাতন ধর্মের অত্যন্ত পবিত্র ও গুরুত্বপূর্ণ শুভ জন্মাষ্টমীতে আমি স্মরণ করছি জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদকে। তার দেশ পরিচালনার সময়ে ১৯৮৯ সাল থেকে ঢাকায় আধুনিক, দৃষ্টিনন্দন ও জাঁকজমকপূর্ণ আয়োজনে জন্মাষ্টমীর আনন্দ শোভাযাত্রা বের হয়ে আসছে।”

জি এম কাদের বলেন, “পৃথিবীর সব ধর্মই সাম্য, মানবতা, ভ্রাতৃত্ব আর ভালোবাসার কথা বলেছে। জন্মাষ্টমীর এই শুভলগ্নে আমি বিশ্ব শান্তি, সংহতি ও ভ্রাতৃত্ব কামনা করছি। আশা করছি, আগামী দিনে বাংলাদেশে সাম্প্রদায়িক সম্প্রীতি ও সৌহার্দ্য আরও সুদৃঢ় হবে। মজবুত হবে মানুষে-মানুষে ভালোবাসার ঐক্য। বাংলাদেশের শান্তিপ্রিয় মানুষ সাম্প্রদায়িক সম্প্রীতির ঐতিহ্য দৃঢ়ভাবে রক্ষা করবে।”

হুসেইন মুহম্মদ এরশাদ নগদ ২ কোটি টাকা বরাদ্দ দিয়ে হিন্দু কল্যাণ ট্রাস্ট প্রতিষ্ঠা করেছিলেন জানিয়ে জাপা চেয়ারম্যান বলেন, “শুধু কল্যাণ ট্রাস্ট নয়, পূজা-অর্চনা এবং সারা দেশে মন্দির নির্মাণ ও সংস্কারের জন্য প্রতিবছর বিপুল বরাদ্দ দিয়েছেন এরশাদ।”

Link copied!