• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
উত্তরায় গার্ডার চাপা

শাস্তিতে কোনো আপত্তি থাকবে না: চীনের রাষ্ট্রদূত


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: আগস্ট ১৮, ২০২২, ০৪:১৯ পিএম
শাস্তিতে কোনো আপত্তি থাকবে না: চীনের রাষ্ট্রদূত

ঢাকার উত্তরায় নির্মাণাধীন বিআরটি প্রকল্পের ক্রেন থেকে গার্ডার ছিটকে নিহতের ঘটনায় শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের ক্ষেত্রে কোনো আপত্তি থাকবে না বলে জানিয়েছেন চীনের রাষ্ট্রদূত লি জিমিং। এ ছাড়া গার্ডার দুর্ঘটনায় প্রাণহানিতে গভীর শোক প্রকাশ ও নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জানান তিনি।

বৃহস্পতিবার (১৮ আগস্ট) সকালে সচিবালয়ে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব এ বি এম আমিন উল্লাহ নুরীর সঙ্গে সাক্ষাৎকালে তিনি এ কথা বলেন।

লি জিমিং বলেন, “ঢাকা বিআরটি প্রকল্পের সওজ অংশের নির্মাণ ঠিকাদারি প্রতিষ্ঠানের উচ্চপর্যায়ের একটি প্রতিনিধিদল প্রতিষ্ঠানের পক্ষে তদন্তের জন্য চীন থেকে বাংলাদেশে এসে পৌঁছেছে। প্রতিনিধিদলটি সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগ কর্তৃক গঠিত তদন্ত কমিটিকে প্রয়োজনীয় সহযোগিতা করবে।”

এ বি এম আমিন উল্লাহ নুরী বলেন, “যেকোনো উন্নয়নমূলক কাজে নিরাপত্তার বিষয়টি সবচেয়ে বেশি গুরুত্বপূর্ণ। উত্তরায় এমন মর্মান্তিক দুর্ঘটনায় সমগ্র জাতি ব্যথিত হয়েছে। ঘটনা তদন্তে গঠিত কমিটিতে আমরা বুয়েটের একজন বিশেষজ্ঞ অন্তর্ভুক্ত করেছি। সাত দিনের মধ্যে কমিটিকে চূড়ান্ত প্রতিবেদন দাখিলের জন্য বলা হয়েছে। প্রতিবেদনের সুপারিশ অনুযায়ী কঠোর আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।”

এর আগে, সোমবার (১৫ আগস্ট) বিকাল সাড়ে ৪টার দিকে উত্তরার জসীম উদ্দীন রোডের মোড়ে আড়ংয়ের সামনে নির্মাণাধীন ফ্লাইওভারের কংক্রিটের বিশাল গার্ডার ক্রেইন দিয়ে তোলার সময় চলন্ত একটি প্রাইভেট কারের ওপর ছিটকে পড়ে যায়। গার্ডারটি গাড়ির ওপর এমনভাবে পড়ে যে তার নিচে আসলে কয়জন চাপা পড়েছেন সেটা কোনোভাবেই বোঝা যাচ্ছিল না।

শেষ পর্যন্ত দেখা যায়, গাড়িতে মোট ৭ যাত্রী ছিলেন। তাদের মধ্যে পাঁচজন নিহত হন। বেঁচে যাওয়া দুইজন হলেন, নবদম্পতি হৃদয় (২৬) ও রিয়া মনি (২১)। হৃদয়-রিয়া মনির বৌভাতের অনুষ্ঠান শেষ করে ফিরছিলেন সবাই।

Link copied!