• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫

গার্ডার চাপায় নিহতদের প্রত্যেকের জন্য কোটি টাকা চেয়ে রিট


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: আগস্ট ১৭, ২০২২, ০২:০৪ পিএম
গার্ডার চাপায় নিহতদের প্রত্যেকের জন্য কোটি টাকা চেয়ে রিট

রাজধানীর উত্তরায় বিআরটি প্রকল্পের ফ্লাইওভারের গার্ডারের চাপায় প্রাইভেট কারে থাকা পাঁচজন নিহতের ঘটনায় প্রত্যেকের পরিবারকে ১ কোটি টাকা করে ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট করা হয়েছে।

বুধবার (১৭ আগস্ট) হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় সুপ্রিম কোর্টের আইনজীবী জাকারিয়া খানের পক্ষে আইনজীবী এ বি এম শাহজাহান আকন্দ মাসুম এ রিট করেন।

শাহজাহান আকন্দ মাসুম জানান, রিট আবেদনে গত পাঁচ বছরে ফ্লাইওভারের নির্মাণ কার্যক্রম পরিচালনার জন্য বিআরটি কী ধরনের নিরাপত্তামূলক ব্যবস্থা নিয়েছে তার একটি প্রতিবেদন দাখিলের নির্দেশনা চাওয়া হয়েছে।

রিটে ওই ঘটনার তদন্ত করে দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা ও জনগণের চলাফেরায় প্রয়োজনীয় নিরাপত্তা চাওয়া হয়েছে। স্বরাষ্ট্র মন্ত্রণালয় সচিব, সড়ক ও জনপথ মন্ত্রণালয়ের সচিব, স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সচিবসহ সংশ্লিষ্টদের বিবাদী করা হয়েছে।

মঙ্গলবার (১৬ আগস্ট) সকালে একই ঘটনায় জাতীয় দৈনিকে প্রকাশিত প্রতিবেদন হাইকোর্টের নজরে আনা হয়। পরে বিচারপতি মো. মজিবুর রহমান মিয়া ও বিচারপতি কাজী মো. ইজারুল হক আকন্দের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ আইনজীবীদের রিট আকারে আসার পরামর্শ দেন।

বিষয়টি আদালতের নজরে এনেছিলেন ব্যারিস্টার সৈয়দ মাহসিব হোসাইন, অ্যাডভোকেট জামিউল হক ফয়সাল ও অ্যাডভোকেট মো. শাহিনুজ্জামান।

এর আগেও ১৬ আগস্ট হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় অ্যাডভোকেট সাগুফতা তাবাসসুম আহমেদ এ বিষয়ে রিট করেন। তিনি বলেন, “রিট আবেদনটির ওপর বিচারপতি মো. মজিবুর রহমান মিয়া ও বিচারপতি কাজী মো. ইজারুল হক আকন্দের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চে শুনানি হতে পারে।

১৫ আগস্ট রাজধানীর দক্ষিণখানে বউভাতের অনুষ্ঠান শেষে আশুলিয়া যাওয়া পথে ঢাকা-ময়মনসিংহ রোডে উত্তরার জসীমউদ্দীন এলাকায় পৌঁছালে বিআরটি প্রকল্পের একটি ক্রেন থেকে গার্ডার প্রাইভেট কারের ওপর পড়ে। এতে ৫ জন নিহত ও ২ জন আহত হন।

Link copied!