• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫

ক্ষমতার অভাব অনুভব করছেন না সিইসি


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জুলাই ২৪, ২০২২, ০৮:০২ পিএম
ক্ষমতার অভাব অনুভব করছেন না সিইসি

নির্বাচন কমিশনের ক্ষমতার খুব একটা ঘাটতি দেখছেন না প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল। পাশাপাশি ক্ষমতার খুব একটা অভাবও অনুভব করছেন না তিনি।

রোববার (২৪ জুলাই) রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনের সম্মেলন কক্ষে জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদের সঙ্গে সংলাপে এ মন্তব্য করেন তিনি।

সিইসি বলেন, “নির্বাচন কমিশনের ক্ষমতার খুব একটা ঘাটতি দেখছি না। ক্ষমতার খুব একটা অভাব আছে তা-ও অনুভব করছি না।”

হাবিবুল আউয়াল আরও বলেন, “শাসক দলকে বলতে শুনেছি যে আমরা ওদের নিয়ে নির্বাচন করতে চাচ্ছি। আমরা সুস্পষ্টভাবে বলেছি, আমরা কাউকে বাধ্য করতে পারব না। সেটা আমাদের দায়িত্বও নয়। আমাদের দায়িত্ব সুষ্ঠু-সুন্দর নির্বাচনের জন্য সবাইকে আহ্বান করা।”

বিদেশি কূটনীতিকদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ প্রসঙ্গে সিইসি বলেন, “বিদেশি কূটনীতিকদের দুটি গ্রুপ কমিশনের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন। তবে তারা কোনো ধরনের পরামর্শ দেননি। আগের কমিশনের ধারাবাহিকতা অনুসরণে ইসির সঙ্গে সাক্ষাৎ করেছেন তারা।”

নির্বাচনে সব দলের জন্য সমান সুযোগ নিশ্চিত করা হবে জানিয়ে প্রধান নির্বাচন কমিশনার বলেন, “নির্বাচনের সময় বিধি-বিধানগুলো কঠোরভাবে প্রয়োগ করতে হবে। সে সময় ইসির দৃষ্টিভঙ্গি কঠোর হতে পারে। তবে নির্বাচনে সব দলের জন্য সমান সুযোগ নিশ্চিতে ব্যবস্থা নেওয়া হবে।”

সংলাপে চার নির্বাচন কমিশনার, ইসি সচিব, অতিরিক্ত সচিব উপস্থিত ছিলেন।

Link copied!