• ঢাকা
  • মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
রাবি ভর্তি পরীক্ষা

বন্ধের দিনেও চলবে ১৪ ট্রেন


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জুলাই ২২, ২০২২, ০৮:৪২ পিএম
বন্ধের দিনেও চলবে ১৪ ট্রেন

২৫ জুলাই থেকে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) শুরু হতে যাওয়া ভর্তি পরীক্ষায় অংশ নেওয়া শিক্ষার্থীদের জন্য সাপ্তাহিক বন্ধের দিনও ১৪টি ট্রেন চলবে। রেলওয়ে মন্ত্রণালয় এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।

বিজ্ঞপ্তি থেকে জানা যায়, শুক্রবার (২২ জুলাই) চলবে রাজশাহী থেকে পঞ্চগড়গামী বাংলাবান্ধা এক্সপ্রেস। শনিবার (২৩ জুলাই) একই ট্রেন পঞ্চগড় থেকে রাজশাহী আসবে। রোববার (২৪ জুলাই) বন্ধের দিন চলবে রাজশাহী থেকে ঢাকাগামী সিল্কসিটি এক্সপ্রেস, একই দেন রাজশাহী থেকে ঢাকা ফিরবে ট্রেনটি।

সোমবার (২৫ জুলাই) খুলনা থেকে রাজশাহীগামী ও রাজশাহী থেকে খুলনাগামী সাগরদাঁড়ি এক্সপ্রেস চলবে। ঢালারচর এক্সপ্রেসও এদিন পরিচালিত হবে।

টুঙ্গিপাড়া এক্সপ্রেস মঙ্গলবার (২৬ জুলাই) রাজশাহী থেকে গোপালগঞ্জে যাবে, আবার ফিরে আসবে। এদিন ৫৭, ৫৮, ৭৭ ও ৭৮ নম্বর কমিউটার ট্রেনও চলবে। একই দিনের খুলনা থেকে রাজশাহীগামী ও রাজশাহী থেকে খুলনাগামী কপোতাক্ষ এক্সপ্রেস চালু থাকবে। এদিন রাজশাহী থেকে ঢাকাগামী পদ্মা এক্সপ্রেসও চলবে।

এ ছাড়া বুধবার (২৭ জুলাই) বন্ধের দিনও চলবে তিতুমীর এক্সপ্রেস। একই দিনে রাজশাহী থেকে ঢাকাগামী ধূমকেতু এক্সপ্রেস চলবে। বৃহস্পতিবার (২৮ জুলাই) ধূমকেতু এক্সপ্রেস ঢাকা থেকে রাজশাহী যাবে। এদিন মধুমতী এক্সপ্রেসও চলবে।

এর আগে, গত বুধবার টিকিট না পেয়ে শিক্ষার্থীরা ঢাকা বিমানবন্দর রেলস্টেশনে বিক্ষোভ করলেও তিন ঘণ্টা বন্ধ থাকে ঢাকার সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ। এরপরই রেলওয়ে এ পদক্ষেপ নিয়েছে।

Link copied!