• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫

ঈদের ছুটি শেষে ঢাকায় ফিরছে মানুষ


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জুলাই ১২, ২০২২, ০২:৩৮ পিএম
ঈদের ছুটি শেষে ঢাকায় ফিরছে মানুষ

ঈদুল আজহার ছুটি শেষে জীবিকার তাগিদে পরিবারসহ ঢাকায় আসতে শুরু করেছে মানুষ। নাড়ির টানে গ্রামে যাওয়ায় সময় ট্রেন ও বাসের টিকেট নিয়ে ভোগান্তি থাকলেও বেশ স্বস্তিতে ঢাকায় আসছে মানুষ।

ঈদের ছুটি শেষে মঙ্গলবার (১২ জুলাই) প্রথম কর্মদিবস হওয়ায় রাজধানীর কমলাপুর সদরঘাট ও বাস টার্মিনাল দিয়ে ঢাকায় আসতে শুরু করেছে মানুষ।

সরেজমিনে দেখা গেছে, রাজধানীর কমলাপুর রেলস্টেশন দিয়ে ফিরতি ঈদযাত্রায় মানুষের পদচারণা শুরু হয়েছে। কিন্তু তেমন যাত্রীর চাপ নেই। বেশির ভাগ ট্রেন ধারণক্ষমতার সমান যাত্রী নিয়ে ঢাকায় পৌঁছেছে।

আজ থেকে অফিস খুলে দেওয়ায় যাত্রীদের অনেকে সরাসরি কর্মস্থলে যাবেন।

চাঁপাইনবাবগঞ্জ থেকে ছেড়ে আসা ট্রেনের যাত্রী মোস্তফা মিয়া সংবাদ প্রকাশকে বলেন, “বেসরকারি চাকরি করি, তাই ছুটি এমনিতেই কম। আর এবার ঈদের ছুটি পেয়েছি মাত্র তিন দিন। আজ থেকে অফিস শুরু তাই বাধ্য হয়ে ঢাকায় ফিরতে হলো। এতো ভোগান্তি করে ঈদ করতে বাড়িতে গিয়েও থাকা হলো না, জীবিকার তাগিদে আজই ফিরে আসতে হলো।”

রাজশাহী থেকে আসা অন্য যাত্রী সাজ্জাদ হোসেন বলেন, “আজ থেকে অফিস, তাই বাধ্য হয়েই ঢাকায় আসা। এবার ঈদের ছুটি সবারই কম, তাই যাদের অফিস আজ থেকে, তারা সবাই ঢাকা ফিরেছেন। যদিও স্ত্রী সন্তানদের গ্রামের বাড়িতে রেখে এসেছি, তারা পরে আসবে।”

ঈদ উপলক্ষে ৯, ১০ ও ১১ জুলাই (শনি, রবি ও সোমবার) ছিল সরকারি সাধারণ ছুটি। ঈদের ছুটির আগের দিন ছিল শুক্রবার সাপ্তাহিক ছুটি। সেই হিসাবে টানা চার দিন ছুটি শেষে আজ অফিসপাড়ায় যোগ দেবেন কর্মজীবীরা।

Link copied!