• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১, ৯ শাওয়াল ১৪৪৫

‘খেলা হবে’—এটা কোনো রাজনৈতিক স্লোগান হতে পারে না : তোফায়েল


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: ডিসেম্বর ৩, ২০২২, ০৪:৩৫ পিএম
‘খেলা হবে’—এটা কোনো রাজনৈতিক স্লোগান হতে পারে না : তোফায়েল

‘খেলা হবে’—এটা কোনো রাজনৈতিক স্লোগান হতে পারে না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য তোফায়েল আহমেদ।

শনিবার (৩ ডিসেম্বর) সকালে রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ের আওয়ামী লীগের কার্যালয়ের সামনে যুবলীগ আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান  শেখ ফজলুল হক মনির ৮৪তম জন্মদিন উপলক্ষে এই আলোচনা সভার আয়োজন করা হয়। ৪ ডিসেম্বর শেখ ফজলুল হক মনির জন্মদিন।

তোফায়েল আহমেদ বলেন, “আমরা ৭ মার্চ রেসকোর্সে সভা করেছি, আমাদের নানা আন্দোলনে বড় বড় সভা করেছি। অথচ এখন বিএনপি বলে তাদের পল্টনে সভা করতে দিতে হবে। কারণ, ওখানে মাত্র ২০-৩০ হাজার লোক হলেই মঞ্চ ভরে যায়।  ব্লাফ দেবার জন্য বিএনপি এটা করতে চায়। পলিটিকসে একটা কথা শোনা যাচ্ছে, খেলা হবে। এটা স্লোগান হতে পারে না।”

সোহরাওয়ার্দী উদ্যানে বিএনপি সমাবেশে অনুমোদনের বিষয় উল্লেখ করে তিনি বলেন, “আমরা অনুমতি দিয়েছি, ছাত্রলীগের সমাবেশ ২ দিন এগিয়ে নিয়েছি। সোহরাওয়ার্দী উদ্যান ছেড়ে দিয়েছি। বিএনপি সমাবেশের নামে বিশৃঙ্খলা করবে, এটা সিদ্ধান্ত নিয়েছে। যুবলীগ সতর্ক থাকবেন। যাতে কেউ দেশ নিয়ে ছিনিমিনি খেলতে না পারে। মির্জা ফখরুল ইসলাম কথায় কথায় সরকারের পতনের কথা বলে। সরকার পতন এত সহজ নয়।”

শেখ ফজলুল হক মনির স্মৃতিচারণা করে তোফায়েল আহমেদ বলেন, “আমি আজ যতটুকু হয়েছি, তার পেছনে সবচেয়ে বেশি অবদান মনি (শেখ ফজলুল হক মনি) ভাইয়ের। উনি শুধু নেতা ছিলেন না, নেতা তৈরি করতেন। আমার সৌভাগ্য তার সঙ্গ পেয়েছিলাম।”

যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন জ্যেষ্ঠ সাংবাদিক মনজুরুল আহসান বুলবুল। যুবলীগের সাধারণ সম্পাদক মো. মাইনুল হোসেন খান নিখিলের সঞ্চালনায় অনুষ্ঠানে সংগঠনের কেন্দ্রীয়, মহানগরের নেতারা উপস্থিত ছিলেন।

Link copied!