• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫

গাইবান্ধার মতো নির্বাচন চায় না ইসি: রাশেদা সুলতানা


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: নভেম্বর ১৫, ২০২২, ০৯:৪০ পিএম
গাইবান্ধার মতো নির্বাচন চায় না ইসি: রাশেদা সুলতানা

নির্বাচন কমিশন (ইসি) গাইবান্ধা-৫ আসনের উপনির্বাচনের মতো নির্বাচন চায় না বলে মন্তব্য করেছেন নির্বাচন কমিশনার রাশেদা সুলতানা।

মঙ্গলবার (১৫ নভেম্বর) নির্বাচন ভবনে নিজ দপ্তরে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

রাশেদা সুলতানা বলেন, “গাইবান্ধা-৫ আসনের ভোটে অনিয়ম নিয়ে দ্বিতীয় প্রতিবেদনটি ইসি হাতে পেয়েছে। তদন্তের দুটি প্রতিবেদন পর্যালোচনা করে এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।”

নির্বাচন কমিশনার বলেন, “গত ১২ অক্টোবর গাইবান্ধা-৫ আসনের উপনির্বাচনে ভোট গ্রহণের মাঝপথে নির্বাচন বন্ধ করে দেয় ইসি। ভোট চলাকালে সিসিটিভি ক্যামেরা পর্যবেক্ষণ করে ৫১টি ভোটকেন্দ্রে ব্যাপক অনিয়ম দেখতে পেয়ে এ সিদ্ধান্ত নেওয়া হয়।”

অনিয়মের ঘটনা তদন্ত করে প্রতিবেদন দেওয়ার জন্য একটি কমিটি গঠন করা হয় উল্লেখ করে তিনি আরও বলেন, “ওই কমিটি ৫১টি ভোটকেন্দ্রের ঘটনা তদন্ত করে গত ২৭ অক্টোবর ইসিকে প্রতিবেদন দেয়। পরে গাইবান্ধা-৫ আসনের বাকি ৯৪টি ভোটকেন্দ্রে অনিয়ম ছিল কি না, তা সিসি ক্যামেরার ফুটেজ দেখে পর্যবেক্ষণ প্রতিবেদন দিতে নির্দেশ দিয়েছিল ইসি। গতকাল সন্ধ্যায় কমিটি ওই প্রতিবেদন জমা দেয়।”

রাশেদা সুলতানা যোগ করেন, “কমিটি ইসিকে প্রতিবেদন দিয়েছে। তবে নির্বাচন কমিশনাররা এখনো প্রতিবেদন নিয়ে আলোচনা করেননি। শিগগির এটি নিয়ে তারা বসবেন। যারা দোষী সাব্যস্ত হবেন, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। তবে কী ব্যবস্থা বা কীভাবে ব্যবস্থা নেওয়া হবে, এসব বিষয়ে এখন কিছু বলা সম্ভব নয়।”

Link copied!