• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫

রোববার থেকে মিরপুরের সব বাসে ই-টিকিট


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: নভেম্বর ১২, ২০২২, ০২:২৬ পিএম
রোববার থেকে মিরপুরের সব বাসে ই-টিকিট

রাজধানীর মিরপুর অঞ্চলের সব বাসে রোববার (১৩ নভেম্বর) থেকে ই-টিকিটের মাধ্যমে ভাড়া আদায় করা হবে।

শনিবার (১২ নভেম্বর) এক সংবাদ সম্মেলনে এই তথ্য জানায় বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতি।

রাজধানীর পরিবাগে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে মালিক সমিতির সাধারণ সম্পাদক খন্দকার এনায়েত উল্লাহ জানান, আগামী ৩১ জানুয়ারির মধ্যে ঢাকা শহর ও ২৮ ফেব্রুয়ারির মধ্যে শহরতলির সব বাসেই ই-টিকিটিং চালু করা হবে।

খন্দকার এনায়েত উল্লাহ বলেন, “দীর্ঘদিন ধরে বাসযাত্রীদের অভিযোগ ছিল অতিরিক্ত ভাড়া আদায় হচ্ছে। এ সমস্যা নিরসনে আমরা গত ২২ সেপ্টেম্বর মিরপুর অঞ্চলের আট বাসে ই-টিকিটের মাধ্যমে ভাড়া আদায় করার নিয়ম চালু করি।”

সমিতির সাধারণ সম্পাদক আরও বলেন, “প্রথমে যাত্রীদের স্টপেজে দাঁড় করিয়ে টিকিট দেওয়া হতো। পরে দেখা যায়, এভাবে বাসমালিকদের আয় কমে যাচ্ছে। এরপর মেশিনটি বাসের ভেতরে নিয়ে টিকিট কেটে দেখি আমরা লাভবান হচ্ছি। পাশাপাশি অতিরিক্ত ভাড়া আদায় কমেছে।”

এনায়েত উল্লাহ জানান, ঢাকা ও শহরতলিতে ৯৭টি কোম্পানির আওতায় ৫ হাজার ৬৫০টি বাস চলাচল করে। সব কটি বাসই এর আওতায় চলে আসবে।

ই-টিকিটিং চালু হলে অতিরিক্ত ভাড়া আদায়, বাসের অন্যায্য প্রতিযোগিতা ও যাত্রী হয়রানি কমবে হবে দাবি করেন তিনি। পাশাপাশি  চালক ও শ্রমিকদের বেতনভাতার অধীনে নিয়ে আসা হবে বলে জানান।

সংবাদ সম্মেলনে বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির কোষাধ্যক্ষ আজমল উদ্দিন আহমেদ সবুর ও দপ্তর সম্পাদক সামদানী খন্দকারসহ অন্যরা উপস্থিত।

Link copied!