• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫

‘প্রশাসন চাইলে বিকল্প নাম দেবে বিএনপি’


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: ডিসেম্বর ৫, ২০২২, ০৩:৫৫ পিএম
‘প্রশাসন চাইলে বিকল্প নাম দেবে বিএনপি’

প্রশাসন চাইলে বিএনপি পছন্দের জায়গার বিকল্প নাম দেবে বলে মন্তব্য করেছেন দলটির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস। তিনি বলেছেন, “১০ ডিসেম্বর বিএনপির গণসমাবেশ এখন পর্যন্ত নয়াপল্টনেই করার সিদ্ধান্ত রয়েছে।”

সোমবার (৫ ডিসেম্বর) দুপুরে নয়াপল্টনে দলীয় কার্যালয়ে তিনি এসব কথা বলেন।

মির্জা আব্বাস বলেন, “সোহরাওয়ার্দী উদ্যান আর তুরাগ পাড় ছাড়া ঢাকা মহানগরীর ভেতরে সন্তোষজনক কোনো স্থান হলে বিবেচনা করা হবে।”

নয়াপল্টনের বিকল্প কোনো জায়গা বিএনপির পছন্দ আছে কি না, এমন প্রশ্নের জবাবে মির্জা আব্বাস বলেন, “আমাদের যদি বলে আমরা পছন্দ করে দেব। কিন্তু এখন নাম বলব না।”

বিএনপির এই নেতা বলেন, “বিএনপির সমাবেশ ঘিরে সরকার সন্ত্রাসী কার্যক্রম চালাচ্ছে। রোববার (৪ ডিসেম্বর) ঢাকা মহানগর নেতা ইশরাক হোসেনের ওপর হামলার মধ্য দিয়ে এটা প্রমাণ হয়েছে। সোমবার সকালে আমার শাহজাহানপুরের বাসা পুলিশ ঘিরে রেখেছে।”

সমাবেশ করতে বিএনপিকে নাকি ছাড় দেওয়া হয়েছে। এ কথার প্রেক্ষিতে মির্জা আব্বাস বলেন, “বাংলাদেশ কাউকে ইজারা দেওয়া হয়নি। তাদের ছাড় দেওয়ার কি আছে? সমাবেশ করা সবার সাংবিধানিক অধিকার।”

তিনি আরও বলেন, “সরকার বিনপির সমাবেশ নিয়ে কেন ভয় পাচ্ছে, বুঝি না। সমাবেশ বানচাল করতে হামলা, গ্রেপ্তার করা হচ্ছে। তবে কোনো অপ্রীতিকর ঘটনা ঘটলে তার দায় সরকারকেই নিতে হবে।”

Link copied!