• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫

ছেঁড়া পুরোনো চপ্পলে সাজবে ঘর


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ১১, ২০২২, ০৪:২৯ পিএম
ছেঁড়া পুরোনো চপ্পলে সাজবে ঘর

ঘর সাজাতে কত আইডিয়া ঘুরপাক করে মনে। মার্কেটে গেলেই ফুল, শো-পিসসহ কতকিছু কেনা হয় ঘর সাজানোর জন্যে। তবে ঘরের পুরোনো জিনিস দিয়েও কিন্তু সাজিয়ে নিতে পারেন। পুরোনো পোশাক কিংবা স্যান্ডেল বা চপ্পল দিয়েও সুন্দরভাবে ঘর সাজানো যাবে। শুধু একটু বুদ্ধি খাটিয়ে নিন।

ঘরে কিংবা বাইরে হাঁটাহাঁটি জন্যে স্যান্ডেল বা চপ্পলের ব্যবহার হয়। দামে সস্তা এবং বেশ আরামদায়কও হয়। তাই বাড়ির বড় ছোট সবার পায়েই থাকে চপ্পল। নিত্যদিনের প্রতিবেলার সঙ্গী এটি। প্রতিদিন ব্যবহার হয় বলে দ্রুত নষ্টও হয়ে যায়। আবার নতুন, আরামদায়ক চপ্পল কিনে নিতে হয়। নতুন কেনা হলে পুরোনো চপ্পল নিশ্চয়ই ফেলে দেন। এবার পুরোনো চপ্পল ফেলে না দিয়ে বরং ঘরের কাজে লাগান। কীভাবে ছেঁড়া চপ্পল কাজে লাগাবেন চলুন জেনে আসি এই আয়োজনে।  

  • বাড়িতেই হালকা কিংবা ভারী আসবাবপত্র থাকে। প্রায়ই ভারী আসবাব ঠেলে এদিক ওদিক নিতে হয়। তবে এই কাজে ঘরের মেঝেতে ঘষা লেগে দাগ পড়তে পারে। ছেঁড়া পুরোনো চপ্পল দিয়ে এই কাজটি সহজেই করে নিতে পারেন। পুরনো চপ্পল গোল করে কেটে নিন। এগুলো আসবাবের পায়ার দিকে দিয়ে রাখুন। এতে আসবাবপত্র মেঝের সঙ্গে ঘষা লাগবে না। মেঝেতে দাগও হবে না। 
  • বাড়িতে নিশ্চয়ই ফুলের বাগান করেছেন। অবসর সময়ে সেখানে সময় কাটাতে খুব ভালো লাগে। পুরোনো চপ্পল দিয়ে বাগানটিও সাজিয়ে নিতে পারেন। চপ্পল উল্টো করে ঝুলিয়ে দিন। এর মধ্যে ছোট ছোট টব ঝুলিয়ে দিতে পারেন। রং বেরঙের চপ্পলে দারুণ লাগবে বাগানটি। 
  • ছেঁড়া পুরোনো চপ্পল দিয়ে ঘরের ভেতরও সাজানো যাবে। এটি বানিয়ে নিতে পারেন শো-পিস। শোয়ার ঘরের জন্য ফটোফ্রেম বানাতে পারেন চপ্পল দিয়ে। অন্য ধাঁচের ডেকোরেশন করা যায় চপ্পল দিয়ে। যা সবার নজর কাড়বে।
Link copied!