• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫

পোশাকের সঙ্গে মানানসই হোক হাতব্যাগ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ২৬, ২০২৩, ১১:৫০ এএম
পোশাকের সঙ্গে মানানসই হোক হাতব্যাগ

ব্যাগ এখন ফ্যাশন দুনিয়ায় প্রথম তালিকাতেই রাজত্ব করছে। কোন পোশাকের সঙ্গে কী ধরণের ব্যাগ ব্যবহার করবেন সেটি বাছাই করতে করতেই মাথা ঘুরে যায়। তাই রইল কিছু ব্যাগের নমুনা—

সিন্থেটিক লেদার
আসল চামড়ার ব্যাগ যেমন ব্যয়বহুল, সিন্থেটিক লেদারের ব্যাগও ব্যয়বহুল এবং মেইনটেইন করা বেশ ঝক্কির । কিন্তু অনেকেই চামড়ার ব্যাগ পছন্দ করেন। কিন্তু সাধ থাকলেও তা সাধ্যের বাইরে চলে যায় অনেকের জন্য। সে ক্ষেত্রে চামড়ার বদলে বেছে নিতে পারেন সিন্থেটিক লেদারের ব্যাগ। এগুলি আসল চামড়ার ব্যাগের চেয়ে দামেও অনেক কম। আর খুব বেশি যত্নও নিতে হয় না। ময়লা হলে একটি নরম ভিজা কাপড় দিয়ে মুছে নিন ভালো করে।

সিকুইন
যেকোনো পার্টি ড্রেসের সঙ্গে এই ধরনের ব্যাগ খুব ভালো মানায়। এই ব্যাগগুলি একটু জমকালো হয়। সিকুইন দেওয়া একটি ব্যাগ হাতে থাকলে ভিড়ের মধ্যেও আপনার সাজ হয়ে উঠতে পারে আকর্ষনীয়। এই ধরনের ব্যাগের যত্ন আত্তির খুব একটা ঝামেলা নেই। মাঝেমাঝে শুকনো নরম কাপড় দিয়ে মুছে এর ভেতর জমে থাকা ধুলোবালি ঝেড়ে ফেলুন।

ইক্কত প্রিন্ট
শাড়ি কিংবা সালোয়ারের সঙ্গে তো বটেই, ওয়েস্টার্ন পোশাকের সঙ্গেও বেশ মানানসই এই ধরনের ব্যাগ। এই মেটিরিয়ালে নানা আকার, মাপ এবং রঙের ব্যাগ পাওয়া যায়। এই ব্যাগ ব্যবহারের সবচেয়ে বড় সুবিধা হলো এটি ধুয়ে নেওয়া যায়। কিছুদিন ব্যবহারের পর যদি ময়লা হয়ে যায় খুব সহজেই বাড়িতে ধুয়ে নিতে পারবেন।

টোট ব্যাগ
অনেকের অভ্যাস থাকে মেকআপের সরঞ্জাম, ল্যাপটপ, বইখাতা থেকে শুরু করে ব্যাগের মধ্যেই সংসার ঢুকিয়ে রাখার। আপনি যদি তাদের দলে হয়ে থাকেন তাহলে টোট ব্যাগই উপযুক্ত আপনার জন্য। ড্রেস হোক কিংবা জিন্‌স টপ। সব পোশাকের সঙ্গে ভালো মানিয়ে যাবে।

বিডস
বিডস দিয়ে তৈরি ব্যাগ দেখতে যেমন সুন্দর হয়, সঙ্গে নিলে আপনার ফ্যাশনেও আলাদা মাত্রা যোগ হয়। তবে এই ধরনের ব্যাগে খুব ভারী জিনিস নেওয়া যায় না। ফোন, লিপস্টিক, অল্প টাকাপয়সার মতো প্রয়োজনীয় জিনিস রাখা যেতে পারে।

Link copied!