• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫

ঢেউ খেলানো চুল পেতে হলে...


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ২২, ২০২৩, ১১:৩৬ এএম
ঢেউ খেলানো চুল পেতে হলে...

হাল ফ্যাশনে চুলের ক্ষেত্রে নানান ডিজাইন চালু থাকলেও এখন চুলে যত এলোমেলো আলগা ঢেউ খেলানো চুল হবে, তত দেখতে সুন্দর লাগবে। আর সেটা পেতে খুব বেশি কিছুর প্রয়োজন নেই। বাড়িতে খুব সহজে নিজেই করে নিতে পারবেন। কোঁকড়ানো বা সোজা চুল চুলের জন্য নির্দিষ্ট প্রসাধনী থাকলেও ঢেউ খেলানো চুলের যত্নে আলাদা করে কী কী করা উচিত, তা জানেন না অনেকেই। সাধারণ কয়েকটি নিয়ম মেনে চললে ঢেউ খেলানো চুল বানানো যাবে।

 

বিনুনি করুন
প্রথমে চুলটা কয়েকটা ভাগে করে বিনুনি করে নিন। এই অবস্থায় চুলের ওপর অল্প ফ্ল্যাট আয়রন করে নিন। সারা রাত এই উপায়ে রেখে দিন। পরদিন সকালে চুল খুলে ফেলুন। পেয়ে যাবেন ঢেউ খেলানো চুল।

ফ্ল্যাট আয়রন
সোজা চুলে ঢেউ খেলাতে ফ্ল্যাট আয়রনেরই প্রয়োজন পড়ে। হাতে সময় কম থাকলে এই টোটকা কাজে লাগাতে পারেন। প্রথমে চুলটা দুই ভাগে ভাগ করে দুটো বিনুনি করে নিন। বিনুনির ওপর ফ্ল্যাট আয়রন চেপে করুন। যেভাবে চুল সোজা করেন, ঠিক সেভাবেই বিনুনির ওপর ফ্ল্যাট আয়রনের চালিয়ে নিন। এরপর বিনুনি খুলে ফেলুন। পেয়ে যাবেন ঢেউ খেলানো চুল।

ঘুরিয়ে চুল বাঁধুন
প্রথমে চুলটা দুই ভাগে ভাগ করে নিন। এবার হাতের সাহায্যে ভালো করে পেঁচিয়ে নিন। চুল ঘুরিয়ে ঘুরিয়ে পেঁচিয়ে নিতে পারেন। এবার এই চুলটা মাথার ওপর কিছুক্ষণ বেঁধে রাখুন। এভাবে আপনাকে সারা রাত থাকতে হবে। পরদিন সকালে চুল খুলে ফেলুন। পেয়ে যাবেন ঢেউ খেলানো চুল। শুধু এই চুলের ওপর অল্প হেয়ার স্প্রে লাগিয়ে নিন। এতে দীর্ঘক্ষণ আপনার চুল ওয়েভি হয়ে থাকবে।

বিচ কার্লস করুন
চুলে অল্প পানি স্প্রে করে নিন। এই অবস্থায় চুলটা টেনে বিনুনি করে নিন। দুই পাশে দুইটা বিনুনি করুন। বিনুনি করার পর হাত দিয়ে চুলগুলো একটু আলগা করে দিন। এই অবস্থায় ঘুমিয়ে পড়ুন। সকালে উঠে পেয়ে যাবেন বিচ কার্লস। সমুদ্রসৈকতে বেড়াতে গেলে ট্রাই করতে পারেন এই বিচ কার্লস।

Link copied!