• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫

সঙ্গীকে নিয়ে সোশ্যাল মিডিয়ায় যা করবেন না


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ১৯, ২০২৩, ০৫:৫৯ পিএম
সঙ্গীকে নিয়ে সোশ্যাল মিডিয়ায় যা করবেন না

সোশ্যাল মিডিয়া আমাদের জন্য একটি গুরুত্বপূর্ণ  মাধ্যম। এটি ব্যবহার করেন না এমন মানুষ খুঁজে পাওয়া কঠিন। আমরা বুঝে না বুঝে অনেক কিছুই এখানে পোস্ট করে থাকি। কিন্তু এ কাজ মোটেও ঠিক নয়। সোশ্যাল মিডিয়ায় যেকোনো জিনিস পোস্ট করার আগে চিন্তা করা উচিত। বিশেষত সঙ্গীকে নিয়ে সবকিছু সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা উচিত নয়। চলুন জেনে নেওয়া যাক, সোশ্যাল মিডিয়ায় সঙ্গীকে নিয়ে যা পোস্ট করা উচিত নয়—

অনুমতি

বর্তমানে সঙ্গীর ছবি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে ভালোবাসার প্রকাশ একটি ট্রেন্ড হয়ে দাঁড়িয়েছে। অনেকে সঙ্গীর অনুমতি না নিয়েই এই কাজটি করে থাকেন। এটি মোটেও ঠিক নয়। যেকোনো ছবি প্রকাশের আগে অবশ্যই তার কাছে অনুমতি নিয়ে নিতে হবে। ছবি ছাড়াও সঙ্গীর ব্যাপারে কোনো কিছু লিখে পোস্ট করার আগেও তার অনুমতি নেওয়া উচিত। 
 

 উপহার

আপনি যখন সঙ্গীকে কোনোকিছু উপহার দেন, তখন সেসবের ছবি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা উচিত নয়। তবে এটি অনেকেই করে থাকেন। এর মাধ্যমে আপনার সঙ্গীর ধারণা হতে পারে, আপনি তাকে ভালোবাসার থেকে অন্যদের কাছে ভালোবাসা প্রদর্শনে বেশি আগ্রহী। তাই এটি এড়িয়ে চলাই ভালো।

সোশ্যাল মিডিয়ায় পোস্ট

প্রিয় মানুষের জন্য আপনার বিভিন্ন ধরনের অনুভূতি থাকবে এটাই স্বাভাবিক। এগুলো তাকেই জানানো উচিত। কিন্তু অনেকেই এইগুলো তাকে না জানিয়ে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে থাকেন। রাগ, ভালোবাসা, অভিমান বিভিন্ন ধরনের অনুভূতি হতে পারে।  এইগুলো সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা থেকে এড়িয়ে চলাই ভালো।

ব্রেকআপ

অনেকেই ব্রেকাপের পর তা নিয়ে সোশ্যাল মিডিয়ায় বিভিন্ন কথা লিখে থাকেন। সঙ্গীকে নিয়ে বাজে মন্তব্য করে থাকেন। তাকে নিয়ে হাসি-তামাশাও করে থাকেন। অনেকেই তাকে নিয়ে দুঃখের কথাও বলে থাকেন। কিন্তু এটি মোটেও ঠিক নয়। এই কাজগুলো করা থেকে বিরত থাকতে হবে।

Link copied!