• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫

একঘেয়ে সম্পর্ক মধুর করার উপায়


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ১৪, ২০২৩, ০৪:৪২ পিএম
একঘেয়ে সম্পর্ক মধুর করার উপায়

যে সম্পর্কই হোক না কেন, প্রতিটি সম্পর্কে ভালোবাসা থাকা প্রয়োজন। আর প্রেমের সম্পর্ক হলে তো কোনো কথা নেই। সেখানে ভালোবাসাটাই প্রধান। যদি এ রকম হয়, সম্পর্কে থাকা দুজন মানুষের মধ্যে একজনই শুধু ভালোবাসেন, তাহলে সেই সম্পর্ক টিকিয়ে রাখা কঠিন হয় ও উচিত নয়। যত দ্রুত সম্ভব অপরজনের উচিত সেই সম্পর্ক থেকে বেরিয়ে আসা। কিন্তু তারা আবার সেই সম্পর্ক থেকে বেরিয়ে আসতে পারে না। তাহলে কীভাবে সম্ভব কোনো সম্পর্ক থেকে বেরিয়ে আসা। জানা থাকুক কিছু টিপস।

  • সম্পর্কে থাকা অপর মানুষটি যদি যত্নশীল না হয়, তাহলে তা অত্যন্ত যন্ত্রণাদায়ক হয়। আর সেই যন্ত্রণা যদি অন্য কারোর কাছে না বলা যায়, তাহলে সে বেদনা অসহনীয়। তাই মনের ব্যথাগুলো অন্য কারোর সঙ্গে শেয়ার করা দরকার। কোনো প্রিয় বন্ধু বা পরিজন যারা কাছের তাদের সঙ্গে শেয়ার করা যেতে পারে। প্রয়োজনে তাদের কাছ থেকে পরামর্শ নেওয়া যেতে পারে।
     
  • কখনো কাউকে দোষারোপ না করাই শ্রেয়। কাউকে দোষারোপ করলে তার প্রতি নেতিবাচক বিভিন্ন চিন্তাভাবনা আসতে পারে। পরবর্তীকালে সেগুলো ভাবলে নিজেকেই দোষী মনে হবে। মনে হতে পারে, কেন ওই মানুষটির সঙ্গে সম্পর্ক স্থাপন করলেন। তাই কাউকে দোষারোপ না করে সমস্যা সমাধানের পথ খুঁজুন।
     
  • সব যোগাযোগ ছিন্ন না করে খানিকটা দূরত্ব বজায় রাখুন। লং ডিস্টেন্স রিলেশনশিপ হলে রোজ দেখা করা সম্ভব হয় না। সে ক্ষেত্রে ফোনে কথা বলা, মেসেজ, ভিডিও কল ইত্যাদি সাময়িক বন্ধ রাখুন। সে ক্ষেত্রে ধীরে ধীরে আবার হৃদ্যতা বাড়তেও পারে।
     
  • এমন কাউকে খুঁজতে হবে, যিনি একই সমস্যায় ভুগছেন। কারণ, এতে দুজনের মধ্যে বিভিন্ন সমস্যা নিয়ে আলোচনা করতে পারবেন। এবং সেই সমস্যা থেকে কীভাবে বেরিয়ে আসা সম্ভব, সে নিয়েও দুজনের মধ্যে আলোচনা করা সম্ভব। তাই একই সমস্যায় জর্জরিত মানুষকে খুঁজে পেলে পরিস্থিতি থেকে বের হতে সুবিধা হয়।
Link copied!