• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১, ৯ শাওয়াল ১৪৪৫

পুরোনো মাসকারা ব্রাশ যেভাবে কাজে লাগাবেন


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ১০, ২০২২, ০৮:৪৩ পিএম
পুরোনো মাসকারা ব্রাশ যেভাবে কাজে লাগাবেন

মেকআপ ব্যাগে মাসকারা থাকেই। চোখের সৌন্দর্য বাড়াতে মাসকারা লাগানো হয়। মেকআপ করার সময়ে চোখে শুধু মাসকারা লাগালেও হয়। সঙ্গে লিপস্টিক ও ব্লাশ অনে আকর্ষণীয় হয়ে উঠতে পারেন। এক মাসকারা তো বহু সময় ব্যবহার করা যায় না। এটি পুরোনো হয়ে শুকিয়েও যায়। তখন মাসকারা ফেলে দেওয়া ছাড়া উপায় থাকে না। কিন্তু সেই পুরোনো মাসকারা ব্রাশ ফেলে না দিয়ে কাজে লাগিয়ে নিন। নতুনভাবে ব্যবহার করুন।

ভাবছেন, কীভাবে পুরনো মাস্কারা ব্রাশকে নতুনভাবে ব্যবহার করা যাবে? এর কিছু টিপস জানুন এই আয়োজনে।

  • মাসকারার ব্রাশটি ব্যবহারের আগে পরিস্কার করে নিন। বোতল থেকে ব্রাশটি বের করে একটি পেপার টাওয়েলের সাহায্যে পরিষ্কার করুন। কাপে গরম পানিতে ৫ মিনিট ভিজিয়ে রাখুন। এরপর তুলে নিন। একটি কাপে স্পিরিট নিন। এর মধ্যে ব্রাশটি ভিজয়ে রাখুন। কিছুক্ষণ পর ব্রাশটি ভালো করে মুছে নিন। এরপর পানি দিয়ে ভালোভাবে ধুয়ে শুকিয়ে নিন। ব্রাশটি নতুন হয়ে যাবে। এরপর নানা কাজে ব্যবহার করুন। 
  • চোখের আইল্যাশকে হাইড্রেট রাখতে অবশ্য়ই মাসকারা ব্রাশ কাজে লাগাতে পারেন। আইল্যাশে তেল লাগাতে মাস্কারা ব্রাশ ব্যবহার করুন। আমন্ড অয়েল, ক্যাস্টর অয়েল মাসকারার ব্রাশে লাগিয়ে নিন। চোখের পাতায় মাসকারার মতো লাগান। সারারাত তেল লাগিয়ে রাখুন। পরদিন সকালে ধুয়ে নিন। চোখের পাতা ঘন হবে।
  • নখের যত্নে মাসকারার ব্রাশ ব্যবহার করা যাবে। নখের চারপাশে কিউটিকল উঠে। যা পরিস্কার করা যাবে মাসকারার ব্রাশ দিয়ে। কিউটিকল রিমুভার নখে লাগিয়ে নিন। অলিভ অয়েল লাগিয়ে রাখলেও চলবে। কিউটিকল নরম হয়ে যাবে। এরপর মাসকারা ব্রাশ দিয়ে পরিষ্কার করে নিন। 
  • ঠোঁটের মরা কোষ তুলতে ব্যবহার করতে পারেন মাসকারার ব্রাশ। ঠোঁট এক্সফোলিয়েট করতে, ঠোঁট ফাটার সমস্যা কমাতে মাসকারার ব্রাশ কাজে লাগান। ঠোঁটের মৃত কোষ তুলে পেট্রোলিয়াম জেলি লাগিয়ে নিন। এরপর মাসকারার ব্রাশ দিয়ে ঘষে ঘষে মরা  চামড়া তুলে ফেলুন। ঠোঁট কোমল হবে।
Link copied!