• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫

চুইংগাম চিবিয়ে রোজগার ৮০০ মার্কিন ডলার!


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুলাই ৩১, ২০২২, ০৩:৪১ পিএম
চুইংগাম চিবিয়ে রোজগার ৮০০ মার্কিন ডলার!

চুইংগাম চিবিয়েও আয় করা যায়। যেমনটা আয় করছেন জার্মানির এক নারী। চুইংগাম চিবিয়েই  নেটমাধ্যম থেকে মাসে আয় করে নিচ্ছেন ৮০০ মার্কিন ডলার। যা তাকে আরও অনুপ্রেরণা দিচ্ছে বলে জানান।   

বিবিসি জানায়, জার্মান বাসিন্দা জুলিয়া ফোরাট। ৩০ বছর বয়সী এই নারী চুইংগাম চিবিয়ে বাবল ফুলিয়ে ভিডিও বানিয়ে নিচ্ছেন। সেই ভিডিও নেটমাধ্যমে প্রকাশ করে জনপ্রিয়তাও পাচ্ছেন। বাবল বানানোর একের পর এক ভিডিও অনলাইন প্ল্যাটফর্মে আপলোড করছেন তিনি। যা থেকে তার মাসিক সাড়ে ৮০০ মার্কিন ডলারের বেশি আয় হচ্ছে।

জুলিয়া ফোরাট ৩০টির বেশি চুইংগাম চিবিয়ে বিশাল আকৃতির বাবল বানিয়ে দেখান। বাবল তার নিজের মাথার চেয়েও বড় হয়। যা দেখতে অনলাইন প্ল্যাটফর্মে হুঁমড়ি খেয়ে পড়ে নেটিজনরা।

জুলিয়া জানান, নিজের বন্ধুর সঙ্গে চুইংগাম খাওয়ার সময় ফোলাচ্ছিলেন তিনি। মজা করেই এই কাজ করছিলেন। ওই সময় তার বন্ধু বলেন, “এই ছবি তো বিক্রি করতে পারিস।” এই কথার পরই উৎসাহিত হয়ে কাজটি শুরু করেন।

জুলিয়া বলেছেন, “বন্ধু বিষয়টি বলার পর আমি এটা নিয়ে একটু গবেষণা করেছিলাম। তারপর দেখলাম লোকজনও খুব উৎসাহী বিষয়টি নিয়ে। আমি অনলাইনে এ নিয়ে উৎসাহী কমিউনিটিও খুঁজে পেলাম। তার পরের বিষয়টি তো ইতিহাস।”

জুলিয়া আরও বলেন, “মজার ভিডিওতে নেটমাধ্যমে ভালো সাড়া পাওয়া যায়। এমনকি কৌতুহলীরা অর্থ ব্যয় করে ভিডিও দেখেন। প্রথম হাস্যকর মনে হলেও, পরে এগুলো জনপ্রিয় হয়ে উঠে। এখন অনুপ্রেরণা পাই, তাই ভিডিও বানিয়ে যাচ্ছি।“

জুলিয়া আরও জানান, মাত্র ৬ মার্কিন ডলার খরচ করে তিনি প্রতি মাসে ৮০০ মার্কিন ডলারের বেশি আয় করছেন। চুইংগামও অনলাইনেই কিনেন। সেখানে বিশেষ অফারের সুবিধাও থাকে। প্রায় ১৫টি চুইংগাম দিয়ে বড় আকারের বাবল ফোলানো যায়। যতবেশি চুইংগাম চিবানো হয়, বাবল ততই বড় হয়।

চুইংগাম দিয়ে বাবল ফোলানোই তার মূল আয় নয়। জুলিয়া স্থাপত্য ও সিভিল ইঞ্জিনিয়ারিংয়ে ডিগ্রিধারী। তাই সেই কাজেই প্রতিষ্ঠিত হতে চান। আর বাবল ফোলানোর ভিডিও থেকে এই  আয় তার শখের অংশ বলে জানান এই জার্মান নারী।

Link copied!