• ঢাকা
  • মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১, ৭ শাওয়াল ১৪৪৫

ত্বকের গ্লো ফেরাবে কোরিয়ান শিট মাস্ক


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুলাই ২৪, ২০২২, ০৩:৪০ পিএম
ত্বকের গ্লো ফেরাবে কোরিয়ান শিট মাস্ক

ত্বকের সৌন্দর্যে কোরিয়ানদের তুলনা নেই। বিশ্বে অন্যান্য দেশ থেকে রূপচর্চায় এগিয়ে কোরিয়ানরা। তাদের ব্যবহৃত প্রসাধনী আর পরিচর্যার কারণে ত্বক প্রাণবন্ত থাকে। ত্বক হয় ঝকঝকে, মসৃণ। তাই তো বিশ্বজুড়ে কোরিয়ান প্রোডাক্টের কদরও বেশি। কোরিয়ান শিট মাস্কে আপনিও পেতে পারেন সেই ঝকঝকে ত্বক। 

ত্বকের উজ্জ্বলতার জন্য প্রয়োজন হাইড্রেশন। তাছাড়া শরীরের টক্সিক বা বর্জ্য পদার্থ বের না হলেও উজ্জ্বলতা থাকে না। কোরিয়ান শিট মাস্ক ব্যবহারের ত্বক হাইড্রেট থাকে এবং টক্সিনও বের হয়ে যায়। তাই ত্বকের স্বাস্থ্য ঠিক রাখতে শিট মাস্কের তুলনা নেই। 

কোরিয়ান শিট মাস্ক কোথায় পাবেন, তাই ভাবছেন। বাড়িতেই বানিয়ে নেওয়া যাবে এটি। কোরিয়ান শিট মাস্ক তৈরি হবে গ্রিন টি দিয়ে। একদম কম খরচে দ্রুত বানানো যাবে কোরিয়ান শিট মাস্ক। কীভাবে কোরিয়ান শিট মাস্ক বানানো যাবে সেই পদ্ধতি জানব এই আয়োজন।

 

কোরিয়ান শিট মাস্কের জন্য যা যা লাগবে 

  • গ্রিন টি- ৫ গ্রামের ব্যাগ
  • পানি
  • লেবুর রস
  • কটন ফেসিয়াল মাস্ক শিট।

কোরিয়ান শিট মাস্ক যেভাবে তৈরি হবে

কোরিয়ান শিট মাস্ক তৈরি করতে প্রথমে গরম পানিতে গ্রিন টি ব্যাগ ফুটিয়ে নিন। ফুটে উঠলে চুলা থেকে নামিয়ে ঠান্ডা করে নিন। স্বাভাবিক তাপমাত্রায় আসা পর্যন্ত অপেক্ষা করুন। 

এবার সেই গ্রিন টি ফুটানো পানিতে ২ থেকে ৩ ফোঁটা লেবুর রস দিয়ে দিন। এবার কটন ফেসিয়াল মাস্ক শিট এই পানিতে ডুবিয়ে নিন। আধ ঘণ্টা থেকে এক ঘণ্টা রাখুন। মাস্ক শিট সব পানি শুষে নিবে। এরপর এটি ফ্রিজে রাখুন। ঠান্ডা হতে দিন।

কোরিয়ান শিট মাস্ক যেভাবে ব্যবহার করবেন

কোরিয়ান শিট মাস্কটি ফ্রিজ থেকে বের করে মুখের ওপর রাখুন। মুখের মাপ অনুযায়ী রাখবেন। যেন প্রতিটি অংশ ঢেকে থাকে। অন্তত ১৫ মিনিট রেখে দিন। এরপর মাস্ক সরিয়ে নিয়ে ধুয়ে ফেলুন। সিরাম বা ময়েশ্চারাইজার লাগিয়ে নিন। নিয়মিত এই মাস্কটি ব্যবহার করুন। ত্বক পাবে কোরিয়ানদের মতো উজ্জলতা।

Link copied!