• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১, ১১ শাওয়াল ১৪৪৫

মেয়েরা আপনাকে ‘রিজেক্ট‍‍’ করে কেন?


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুলাই ২৩, ২০২২, ১২:৪০ পিএম
মেয়েরা আপনাকে ‘রিজেক্ট‍‍’ করে কেন?

প্রিয়জন থাকবে, যে কিনা সারাক্ষণ কেয়ার করবে—এমন মনোবাসনা সবারই থাকে। বিশেষ করে ছেলেরা একটু বেশি কেয়ারিং পছন্দ করেন। মেয়েদের কেয়ারিং পেলে ছেলেরাও নিজেকে গুছিয়ে নিতে পারে সহজেই। তাই তো নতুন সম্পর্ক ভাঙাগড়ার মধ্যেই চলে। 

বহু চেষ্টা করেও ভালোবাসার মানুষ জোগানো দায়। সব ছেলেদের কিন্তু মেয়েরা পছন্দ করেন না। মেয়েরা তাদের পাত্তাও দেয় না। আপনিও কী তালিকায় রয়েছেন? যদি থাকেন, তাহলে নিশ্চিয়ই বার বার প্রত্যাখান হচ্ছেন? সম্পর্ক গড়বেন বললেই তো হয় না। কাঙিক্ষত ভালোবাসা পাওয়ার আগে কিছু কাঠখড় পোহাতেই হয়।

কিছু ভুলের কারণে নতুন সম্পর্কে জড়ানো কিংবা ভালোবাসার মানুষটিকে কাছে পাওয়া দায় হয়ে যায়। এসব ভুল নিজের মধ্যেই লুকানো। ব্যক্তিগত জীবনেই লুকিয়ে থাকে এসব ঝামেলা। তাই আগেই  সতর্ক হতে হবে। 

কথা বলা

মেয়েরা কথা বলা মানুষকে বেশি পছন্দ করে। যারা ভালো কথা বলতে পারে তারা মানুষের মন জয় করতে পারে সহজেই। কিন্তু যারা নিজের ভাবনা ঠিকমতো প্রকাশ করতে পারেন না তাদের জন্যই হয় ঝামেলা। অন্যরা তাদের ভুল বুঝে। মেয়েরাও তাদের এড়িয়ে চলে। 
 

সঠিক পোশাক না পরা 

ছেলেদের পোশাকে পরিপাটি আর স্মার্টনেস থাকলে মেয়েরা সহজেই প্রভাবিত হয়। যদি পোশাকে উদাসীন হোন তবে মেয়েরা তো দূরে যাবেই। অনেকেই আয়নায় দাঁড়িয়ে চিন্তা করেন পোশাকে কী আসে যায়। কিন্তু না ড্রেসিং সেন্সই মুখ্য বিষয় হয়ে ওঠে। প্রথমে মানুষটিকে দেখে যদি পছন্দই না হয়, নতুন সম্পর্কে কীভাবে জড়াবে। তাই পোশাকে উদাসীন হলে চলবে না। বরং ফ্যাশন সচেতন হতে হবে। 

 

​রেগে যাওয়া

অনেক ছেলেরাই অল্পতে রেগে যান। মেয়েরা এমন ছেলেদের থেকে দূরে থাকে। অহেতুক চিৎকার করে সমস্যা তৈরি করা মেয়েরা পছন্দ করেন না। তারা ভয় পান এবং দূরত্ব বাড়িয়ে দেন। এমন অভ্যাস থাকলে বদলে ফেলুন। মেয়েরা শান্ত ছেলেদের পছন্দ করে। রাগ থাকলেও তা অযথা বা সবসময় দেখাবেন না। যুক্তি সঙ্গত বিষয়ে রাগ করুন। তবে সেই রাগ বেশিক্ষণ  ধরে রাখাও বিপদ হতে পরে। এমন অভ্যাস থাকলে আজই সরে আসুন। 

 

নেশাগ্রস্ত

নেশাগ্রস্ত ছেলেদের থেকেও মেয়েরা দূরে থাকে। এমনকি যে ছেলেরা অনেক বেশি  ধূমপান করে তাদের থেকেও দূরে থাকে মেয়েরা। তাদের ধারণা, নেশাগ্রস্ত ছেলেরা উগ্র ধরনের হয়, যা সম্পর্কের কদর করবে না। তাই ধূমপানসহ নেশাজাতীয় কোনো অভ্যাস থাকলে তা থেকে বেরিয়ে আসুন। ভালোবাসার মানুষটিকে কাছে পাবেন। 

 

একজনের পেছনে পড়ে থাকা

কোনো মেয়ের পেছনে একাধারে পড়ে থাকলে সেই মেয়েও আপনার এড়িয়ে চলবে। বিরক্ত মনে করবে আপনাকে। এই ভুল একেবারেই করবেন না। মনে রাখবেন, জোর করে ভালোবাসা হয় না। কেউ আপনাকে পছন্দ না করলে নিজেই সরে আসুন। অযথা পেছনে লেগে থেকে সময় নষ্ট করবেন না। সে-ও আপনাকে অযোগ্য মনে করবে। বরং নিজের ক্যারিয়ারে মনোযোগ দিন মেয়েরা এমনিতেই আপনার পিছু ঘুরবে। 

Link copied!