• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫

গরমে ঘরের পোশাক কেমন হবে


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুন ২৮, ২০২২, ১২:৫৫ পিএম
গরমে ঘরের পোশাক কেমন হবে

প্রচণ্ড গরম। বর্ষাকালের বৃষ্টির দেখাও মিলছে না। বরং গরমে নাজেহাল হচ্ছে জনজীবন। কাজ ছাড়া ঘরের বাইরেও কেউ বের হচ্ছে না। রোদের তীব্রতায় নিশ্বাস নেওয়াই কষ্টকর হয়ে উঠেছে।  ঘরে বসেও গরম থেকে যেন রেহাই মিলছে না। এই গরমে তাই আরামদায়ক পোশাক পরতে হবে। গরমে স্বস্তি পেতে বাইরে শুধু নয়, ঘরেও আরামদায়ক পোশাক পরুন।

এই গরমে বাড়িতে আরামদায়ক পোশাক নির্বাচন করুন। কেমন হবে ঘরে পরার পোশাকগুলো চলুন জেনে নেই এই আয়োজনে।

ঢিলেঢালা পোশাক

গরমে ঢিলেঢালা পোশাক পরলে আরাম পাবেন। বাড়িতে যথাসম্ভব ঢিলেঢালা পোশাক পরুন। কামিজ হোক কিংবা টি-শার্ট যতটা পারেন ঢিলেঢালা পোশাক নির্বাচন করুন। 

নরম কাপড়

বাড়ির পোশাকগুলো যেন নরম কাপড়ের হয়। নরম কাপড়ের পোশাক পরে আরাম পাবেন। গরমে প্রশান্তি দেবে। সাধারণত সুতি কাপড়ই নরম হয়। তাছাড়া তাঁতের কাপড় পরেও আরাম পাবেন। 

আরামদায়ক পায়জামা

ঘরে পরার জন্য় পায়জামা  নির্বাচন করুন ভিসকস কাপড়ের। তাছাড়া বলপ্রিন্ট, বাক্সপ্রিন্ট, স্ট্রাইপ প্রিন্টের পায়জামা পরলে ফ্যাশনেবল দেখাবে। জামার সঙ্গে মিলিয়ে পায়জামা নির্বাচন করুন। 

পালাজ্জো

গরমে পালাজ্জো বেশ আরাম দেবে। ঢিলেঢাল পালাজ্জো পরলে শরীরে বাতাস  পাওয়া যাবে। বাজারে বিভিন্ন ডিজাইনের পালাজ্জো পাওয়া যায়। লিলেন কাপড়ের পালাজ্জোর চাহিদা বেশি। ঘরে পরার জন্য সেগুলো বেছে নিতে পারেন। খেয়াল রাখবেন, যেন ভালো মানের পালাজ্জো হয়। নয়তো কাপড়ে খেপে যাওয়ার সম্ভাবনা থাকে।

ম্যাক্সি

এই গরমে ঘরে আরাম পেতে নারীরা ম্যাক্সি পরতে পারেন। এটি ফ্রি সাইজের হয়। সেই সঙ্গে অনেকটাই ঢিলেঢালা। বিভিন্ন প্রিন্টের ও ডিজাইনের মেক্সি পাওয়া যায়। চাইলে পছন্দের ডিজাইনে বানিয়েও নিতে পারেন। ম্যাক্সি এই গরমে অনেক আরামদায়ক পোশাক। 

বড় গলার জামা

এই গরমে যথাসম্ভব খোলা গলার জামা পরুন। ভুলেও ঘরে উঁচু গলার জামা পরবেন না। তাছাড়া লম্বা বা কোয়াটার হাতার পোশাক না পরে স্লিভলেস বা ছোট হাতার জামা পরতে পারেন ঘরে। গরমে আরাম পাবেন।

স্কার্ট

এই গরমে স্কার্ট হতে পারে আপনার সেরা পছন্দ। ঘরে পরার জন্য় বিভিন্ন ডিজাইনের স্কার্ট পেয়ে যাবেন। তার সঙ্গে মিলিয়ে টপ কিনে নিন। সুতি কাপড়ের স্কার্ট পরুন। আরাম পাবেন।

Link copied!