• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫

সোনায় মোড়ানো সব খাবার, যা বিশ্বের সেরা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুলাই ২৩, ২০২১, ১১:৫১ এএম
সোনায় মোড়ানো সব খাবার, যা বিশ্বের সেরা

বিশ্বের বিলাসবহুল দেশগুলোর মধ্যে অন্যতম হচ্ছে সংযুক্ত আরব আমিরাত। বিশাল অট্টালিকা, চোখ ধাঁধানো আলোকসজ্জা, পাঁচতারা হোটেলের খাবারসহ দেশটিতে রয়েছে নানা চমক।

সম্প্রতি আরও এক চমক দেখাল দেশটির দুবাই শহর। বিশ্বের সবচেয়ে দামি বিরিয়ানি বানিয়ে খাদ্যরসিকদের চোখ ধাঁধিয়ে দিল। শুধু তা-ই নয়, দামি এই বিরিয়ানি রয়েছে সোনায় মোড়ানো।

দুবাইয়ে এক রেস্টুরেন্টে বানানো হয়েছে নতুন এই বিরিয়ানি। রেস্টুরেন্টের কর্তৃপক্ষের দাবি, ২৩ ক্যারেট সোনা দিয়ে বানানো এই বিরিয়ানি বিশ্বের সবচেয়ে দামি। যার এক প্লেটের দাম রাখা হয়েছে ২০ হাজার টাকা।

অন্যদিকে দুবাইয়ের স্কুপি ক্যাফে রেস্টুরেন্টে ঘটল আরও এক চমক। সেখানকার রন্ধনশিল্পীরা ‘স্বর্ণখচিত আইসক্রিম’ বানিয়ে তাক লাগিয়ে দিয়েছেন বিশ্ববাসীদের। আইসক্রিমটি বানানো হয়েছে ২৩ ক্যারেট সোনা দিয়ে। স্বর্ণখচিত এই আইসক্রিমটির নাম ‘ব্ল্যাক ডায়ামন্ড’। যার দাম রাখা হয়েছে ৬০ হাজার টাকা।

স্কুপি ক্যাফে কর্তৃপক্ষের দাবি, বিশ্বের অন্যতম দামি মিষ্টির পদগুলোর একটি হচ্ছে ‘ব্ল্যাক ডায়ামন্ড’।

স্বর্ণ দিয়ে বানানো বিশেষ এই আইসক্রিমটির প্রস্তুতের তরিকাও জানিয়েছেন রন্ধনশিল্পীরা।

‘ব্ল্যাক ডায়ামন্ড’ এতে রয়েছে মাদাগাস্কারের বিখ্যাত ভ্যানিলা এবং ইতালিয়ান ব্ল্যাক ট্রাফেল। আইসক্রিমটি সাজাতে ব্যবহার করা হয়েছে ইরানিয়ান কেশর এবং এর ওপরে ছড়িয়ে দেওয়া হয়েছে ২৩ ক্যারেট সোনার ফ্লেক্স।

খাদ্যরসিকরা এই রেস্টুরেন্টে শুধু সোনার মোড়ানো আইসক্রিম নয়, পাবেন সোনার ক্যাপচিনো এবং সোনার বার্গার। এসব আইটেমেও ব্যবহার হয় ২৩ ক্যারেট সোনা।

 

সূত্র: জিনিউজ

Link copied!