• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫

ভাইরাল-ট্রেন্ডিং ফুড নিয়ে ‍‍‘টিকটক কিচেনস‍‍’


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জানুয়ারি ১৪, ২০২২, ০৩:২০ পিএম
ভাইরাল-ট্রেন্ডিং ফুড নিয়ে ‍‍‘টিকটক কিচেনস‍‍’

ভিন্ন কোনো রান্নার রেসিপি দেখলেই সেখানে উপচে পড়েন খাদ্যপ্রেমীরা। অনেকে ভিন্ন স্বাদের ভিন্ন পদ রান্না করে সেই ভিডিও সোশ্যাল মিডিয়ায় শেয়ার করে। সেখান থেকে অনেক খাবারই ভাইরাল হয়ে যায়। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া এসব খাবার নিয়েই আসছে নতুন আয়োজন।

টিকটক হোক বা ইনস্টাগ্রাম, প্রতিনিয়তই খাবারের ভিডিও ভাইরাল হচ্ছে। ভাইরাল হওয়া খাবার নিয়ে শুরু হয় ট্রেন্ড। ট্রেন্ডের হাওয়ায় ভাসে পুরো বিশ্ব। বেকড ফেটা পাস্তা, স্ম্যাশ বার্গার, কর্ন রিবস পাস্তা চিপসের মতো খাবারগুলো ট্রেন্ডিংয়ে জনপ্রিয় হয়ে উঠে। যেকোনো দেশে থেকেই ব্যবহারকারীরা ভিডিও প্রচার করতে পারছে। ভাইরাল হওয়ার পর ভিডিওর জনপ্রিয়তা ছড়ায় অন্য দেশগুলোতে। ভাইরাল সেই খাবারের ট্রেন্ডিং জনপ্রিয়তার কথা মাথায় রেখেই খোলা হচ্ছে নতুন রেস্টুরেন্ট।

নতুন এই উদ্যোগের নাম রাখা হয়েছে ‘টিকটক কিচেনস’। ভাইরাল ও ট্রেন্ডিং খাবার নিয়ে  যুক্তরাষ্ট্রের ৩০০টি রেস্টুরেন্ট খোলা হচ্ছে। এর সবকটিই থাকবে অনলাইনভিত্তিক। মানে অনলাইনে অর্ডার করলে হোম ডেলিভারি পাওয়া যাবে। ২০২২ সালের মার্চ থেকে চালু হচ্ছে ভার্চুয়াল এই রেস্তোরা সার্ভিস।

রেস্টুরেন্টগুলোর আয়োজনে থাকবে টিকটক কর্তৃপক্ষ। টিকটকের সঙ্গে অংশীদারত্বে থাকবে ভার্চ্যুয়াল ডাইনিং কনসেপ্ট। টিকটক কর্তৃপক্ষ জানায়, ২০২২ সালের মধ্যেই ১০০০ রেস্তোরা চালুর পরিকল্পনা রয়েছে।

টিকটিক কর্তৃপক্ষ আরও জানান, অ্যাপের মাধ্যমে অনলাইনে খাবার অর্ডার করা যাবে। ট্রেন্ডিং খাবার ও দাম তিন মাস পরপর হালনাগাদ করা হবে। তাই ভোজনপ্রেমীরা খাবারে নতুনত্বের স্বাদ পাবেন।

কর্তৃপক্ষ জানায়, যুক্তরাষ্ট্রের যেকোনো রেস্তোরা এই উদ্যোগে টিকটকের মার্কেট পার্টনার হিসেবে অংশ নেওয়ার জন্য় আবেদন করতে পারবে।

Link copied!