• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১, ৮ শাওয়াল ১৪৪৫

আন্টার্কটিকায় খাবার পৌঁছে দিয়ে নতুন রেকর্ড!


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ১৯, ২০২২, ১১:৩২ পিএম
আন্টার্কটিকায় খাবার পৌঁছে দিয়ে নতুন রেকর্ড!

অনলাইনের যুগে ঘরে বসেই খাবার অর্ডার করা যায়। অর্ডার করা সেই খাবার বাড়ির দরজায় পৌঁছে দেয় ডেলিভারি ম্যান। এটা খুবই সাধারণ ঘটনা এখন। কিন্তু খাবার পৌঁছে দিতে যদি আন্টার্কটিকায় পৌঁছে যায় কেউ তবে তো তা বিষ্ময়কর হবেই। সিঙ্গাপুর থেকে আন্টার্কটিকায় খাবার পৌঁছে দিয়ে এমনই বিষ্ময় ঘটিয়েছেন মানসা গোপাল। শুধু তাই নয়, এই ঘটনায় তিনি নতুন রেকর্ডও করেছেন। 

বিবিসি খবরে জানা যায়,  বিশ্বের সবচেয়ে লম্বা দুরত্বে খাবার পৌঁছে দিয়ে রেকর্ড করেছেন সিঙ্গাপুরের এই নারী। গ্রাহকের কাছে খাবার পৌছে দিতে তিনি অ্যান্টার্কটিকায় ছুটেছেন। সিঙ্গাপুর থেকে ৩০,০০০ কিলোমিটার ও ৪ টি মহাদেশ পারিয়ে গেছেন অ্যান্টার্কটিকায়। সেখানে গ্রাহকের কাছে খাবার পৌছে দেন। যা বিশ্বের দীর্ঘতম খাদ্য সরবরাহের ঘটনা।

নিজের ইনস্টাগ্রাম হ্যান্ডেলে অ্যান্টার্কটিকায় খাবার পৌঁছে দেওয়ার যাত্রাটির ভিডিও শেয়ার করেছেন মানসা গোপাল। ভিডিওটিতে বেশ কয়েকটি মন্তব্য করা হয়েছে এবং ভিডিওটি ৩৮ হাজার বার দেখা হয়েছে।

ভিডিওতে দেখা যায়, খাবারের প্যাকেট হাতে মানসা গোপাল ৩০,০০০ কিলোমিটার ভ্রমণ করেন। সিঙ্গাপুর থেকে যাত্রা শুরু করে হামবুর্গ, বুয়েনস আইরেস এবং উশুয়াইয়া পেরিয়ে যান। সবশেষে অ্যান্টার্কটিকায় পৌঁছান। এই যাত্রাকালে তিনি বরফ ও কর্দমাক্ত রাস্তা পার হয়েছেন। তবুও গ্রাহকের কাছে খাবার পৌঁছে দিয়েছেন। 

ভিডিওটি পোস্ট করে মানসা লিখেন, “আজ, আমি সিঙ্গাপুর থেকে অ্যান্টার্কটিকায় একটি বিশেষ খাবার সরবরাহ করেছি! এটি করার জন্য @foodpandasg-এ অসাধারণ মানুষদের সঙ্গে কাজ করতে পেরে খুব উত্তেজিত আমি। ৩০,০০০+ কিমি এবং চারটি মহাদেশ পেরিয়ে পৃথিবীর সবচেয়ে দুর্গম স্থানগুলোর মধ্যে একটিতে পৌঁছে দেওয়া রোজকার কাজ নয়!’

মানসা আরও লিখেন, “২০২১ সালে তার অ্যান্টার্কটিক অভিযানের জন্য অর্থ সংগ্রহের চেষ্টা করেছি। এই যাত্রাকে স্পনসর করার প্রস্তাব দিয়েছিল ফুড পান্ডা।“

Link copied!