• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫

বিনামূল্যের আটার জন্য হুড়োহুড়ি, পদদলিত হয়ে নিহত ১


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ২৪, ২০২৩, ০৬:৩৫ পিএম
বিনামূল্যের আটার জন্য হুড়োহুড়ি, পদদলিত হয়ে নিহত ১

তীব্র অর্থনৈতিক সংকটে পাকিস্তান। দ্রব্য মূল্যের ঊর্ধ্বগতি আর উচ্চ ম্রদ্রাস্ফীতির কারণে দেশটির জনগণের আজ বেহাল দশা। পবিত্র রমজান মাসে কিছু প্রদেশে বিনামূল্যে আটা-ময়দা বিতরণের কর্মসূচী নিয়েছে সরকার। সেই আটা সংগ্রহ করতে মারাত্মক ভিড়ে হুড়োহুড়ি লেগে যায়। আর এতে করে পদদলিত হয়ে মৃত্যু হয় একজনের। আহত হন অন্তত আটজন।

দেশটির সংবাদ মাধ্যম ডন জানিয়েছে। ঘটনাটি ঘটেছে পাকিস্তানের খাইবার পাখতুনখাওয়া প্রদেশের চরসদ্দায়।

পাকিস্তান পুলিশ সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার পাকিস্তান সরকারের পক্ষ থেকে চরসদ্দায় মানুষের মধ্যে বিনামূল্যে আটা বিলি করা হয়। এ সময় ঘটনাস্থলে এক সঙ্গে অনেক লোক হুড়োহুড়ি শুরু করেন। তখনই ঘটে দুর্ঘটনা।

খাইবার পাখতুনখাওয়া প্রদেশের চরসদ্দা প্রদেশের পুলিশ প্রধান জানান, পদদলিত হওয়ার ঘটনায় আহতদের হাসপাতালে নেওয়া হয়েছে। সেখানেই একজনের মৃত্যু হয়।

প্রত্যক্ষদর্শীদের মতে, এ ঘটনায় শের আফজাল নামে এক ব্যক্তি নিহত এবং জামাল, শের আলম নামের দুই ব্যক্তি ও এক নারী আহত হয়, যা কিছু লোক মাটিতে পড়ে যাওয়ার পর ঘটে। পরে জনতা বিক্ষোভ দেখায়।

জেলা প্রশাসক আদনান ফরিদ ঘটনার তদন্তের নির্দেশ দিয়েছেন।

এদিকে, কোহাট শহরের উপকণ্ঠে গুম্বাট এলাকায় একটি আটা বিতরণ কেন্দ্রে পুলিশের লাঠিচার্জে মহিলাসহ বেশ কয়েকজন আহত হয়েছেন। মাথায় আঘাত পাওয়া নারীদের স্থানীয় হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

আটার ব্যাগ ছিনতাই এবং ধাওয়া-পাল্টাধাওয়ার ঘটনাও জেলায় স্থাপিত ২৫ লাখ বিক্ষিপ্ত জনসংখ্যার জন্য শুধু দুটি বিতরণ পয়েন্ট পাওয়া গেছে। সরকারের বিনামূল্যের আটা প্রকল্পের সুবিধা পেতে তারা লড়াই করছে অভিযোগ করে কয়েকশ লোক কোহাট-রাওয়ালপিন্ডি রোডের কোহাট-গুম্বাট অংশে ঘণ্টার পর ঘণ্টা অবরোধ করে রেখেছে।

রমজান মাসে প্রদেশের ৫৭ লাখের বেশি প্রাপ্য পরিবারকে বিনামূল্যে ১৯ দশমিক ৭৭ বিলিয়ন রুপির আটা সরবরাহের তত্ত্বাবধায়ক সরকারের ঘোষণা অনুসারে প্রদেশ জুড়ে আটা বিতরণ চলছে।

Link copied!