• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫

কাবুলে মসজিদে হামলা, হতাহত ৫৫


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ১৮, ২০২২, ০৯:২৭ এএম
কাবুলে মসজিদে হামলা, হতাহত ৫৫

আফগানিস্তানের কাবুলের একটি মসজিদে বোমা হামলায় ২০ জন নিহত হয়েছে। আহত হয়েছে অন্তত ৩৫ জন। প্রত্যক্ষদর্শী ও পুলিশ জানিয়েছে, মৃতের সংখ্যা আরও বাড়তে পারে।

এনডিটিভি জানায়, বুধবার মাগরিবের নামাজের সময় এই বিস্ফোরণ ঘটে। তালেবানের এক গোয়েন্দা কর্মকর্তা রয়টার্সকে জানান হতাহতের সংখ্যা ৩৫ জনের বেশি। তবে অজ্ঞাত কর্মকর্তাকে উদ্ধৃত করে আল-জাজিরা জানায় মৃতের সংখ্যা ২০ জন।

প্রত্যক্ষদর্শীরা রয়টার্সকে বলেন, উত্তর কাবুলের একটি স্থানে শক্তিশালী বিস্ফোরণটি শোনা যায়। মসজিদে হামলার সময় বিকট শব্দে আশপাশের ভবনগুলোর জানালা ভেঙে গেছে। সঙ্গে এসঙ্গে ঘটনাস্থলে পৌঁছায় অ্যাম্বুলেন্স।

কাবুল পুলিশের মুখপাত্র খালিদ জাদরান রয়টার্সকে বলেছেন, “একটি মসজিদের ভেতরে বিস্ফোরণ ঘটেছে। তবে হতাহতের সংখ্যা এখনো স্পষ্ট নয়।”

নাম প্রকাশ না করার শর্তে তালেবান গোয়েন্দা কর্মকর্তারা বলেন, কাবুলের খাইরখানা এলাকার মসজিদে এই বিস্ফোরণ ঘটে। নিহতদের মধ্যে মসজিদের ইমামও ছিলেন।

তবে হামলা কারা করেছে, তা জানা যায়নি। এক সপ্তাহ আগে কাবুলে আরেকটি আত্মঘাতী হামলায় তালেবানপন্থী এক ধর্মীয় নেতা নিহত হন। ওই হামলার দায় স্বীকার করে জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস)।

Link copied!