• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫

পাকিস্তানে তেলের ট্যাঙ্কার ও বাসের সংঘর্ষে নিহত ২০


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ১৭, ২০২২, ০২:৪৯ পিএম
পাকিস্তানে তেলের ট্যাঙ্কার ও বাসের সংঘর্ষে নিহত ২০

পাকিস্তানে একটি তেল ট্যাঙ্কারের সঙ্গে দ্রুতগামী বাসের সংঘর্ষে অন্তত ২০ জন নিহত হয়েছে। মুলতানের কেন্দ্রীয় শহরের কাছে স্থানীয় সময় মঙ্গলবার ভোরে এই দুর্ঘটনা ঘটে।

পুলিশ ও উদ্ধারকারী কর্মকর্তারা জানিয়েছেন।

পুলিশ কর্মকর্তা ইমরান শওকত রয়টার্সকে বলেন, “দুর্ঘটনার সময় একসঙ্গে তিনটি বাস দ্রুত গতিতে সড়কে চলছিল। তাদের মধ্যে একটি তেলের ট্যাঙ্কারের সাথে ধাক্কা লেগেছে।”

দুর্ঘটনার ফলে সৃষ্ট আগুনে ট্যাঙ্কার ও বাস দুটিই পুড়ে গেছে। মোটরওয়ে পুলিশের একজন মুখপাত্র জানিয়েছেন, দুর্ঘটনার সময়ই ট্যাঙ্কারের চালক ঘটনাস্থল থেকে পালিয়ে গেছে। তবে তেলের ট্যাংকারটি কোন কোম্পানির ছিল তা এখনও জানা যায়নি।

রাষ্ট্র-চালিত উদ্ধারকারী সংস্থার কর্মকর্তারা জানিয়েছেন, বাসটি দক্ষিণের বন্দর শহর করাচির দিকে যাচ্ছিল। এটি ডেইউ বাস কোম্পানির গাড়ি ছিল বলে চিহ্নিত করেছে উদ্ধারকারীরা। তারা জানান নিহত ২০ জন যাত্রীর মধ্যে কয়েকজনের দেহ সম্পূর্ণ পুড়ে ছাই হয়ে গেছে।

ডেইউয়ের লাহোর অফিসের কর্মকর্তারা নিশ্চিত করেছেন, নিহতদের মধ্যে বাসচালকও রয়েছেন। তবে কোম্পানির ঊর্ধ্বতন কর্মকর্তারা এ বিষয়ে কোন মন্তব্য করেননি। 

দুর্ঘটনায় ছয় যাত্রী জীবিত উদ্ধার হয়েছেন বলে জানিয়েছে উদ্ধারকারী সংস্থার একজন কর্মকর্তা। তিনি বলেন, “আমরা যখন ঘটনাস্থলে পৌঁছলাম তখন বাসে আগুন জ্বলছিল। বেশিরভাগ যাত্রী ঘুমের মধ্যে আগুনে দগ্ধ হন।”

পাকিস্তানে প্রায়শই এমন প্রাণঘাতী সড়ক দুর্ঘটনা ঘটে। এর জন্য যানবাহনের বেপরোয়া গতি আর দুর্বল সড়ক অবকাঠামোকেই দায়ী করা হয়। ২০১৭ সালেও এই অঞ্চলে একটি তেলের ট্যাঙ্কার উল্টে আগুন ধরে যায়। এতে ১০০ জনেরও বেশি মানুষ মারা যায়।

Link copied!