• ঢাকা
  • মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫

যুক্তরাষ্ট্রে চাঞ্চল্যকর চার হত্যায় অভিযুক্ত মুসলিম অভিবাসী


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ১০, ২০২২, ০৭:২২ পিএম
যুক্তরাষ্ট্রে চাঞ্চল্যকর চার হত্যায় অভিযুক্ত মুসলিম অভিবাসী

যুক্তরাষ্ট্রের নিউ মেক্সিকো রাজ্যে চাঞ্চল্য সৃষ্টিকারী চার মুসলিমের হত্যাকাণ্ডের ঘটনায় এক সন্দেহভাজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। প্রাথমিকভাবে জানা গেছে অভিযুক্ত নিজেও আফগান মুসলিম অভিবাসী।

বিবিসি জানায়, ৫১ বছর বয়সী মুহাম্মদ সাইয়েদের বিরুদ্ধে দুই জনকে হত্যার অভিযোগ এনেছে আলবাকার্কি শহরের পুলিশ। তার বাড়ি থেকে একাধিক আগ্নেয়াস্ত্র উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ। বাকি দুই হত্যাকাণ্ডের সঙ্গে আটক ব্যক্তির সম্পৃক্ততা যাচাই করতে তদন্ত চলছে।

গত নয় মাস জুড়ে আলবাকার্কিতে এসব হত্যাকাণ্ড ঘটে। সর্বশেষ তিনটি হত্যাকাণ্ড ঘটেছে গত দুসপ্তাহে। এর পর মার্কিন সিডেন্ট জো বাইডেন দুঃখ প্রকাশ করে বলেন, “যুক্তরাষ্ট্রে এই ঘৃণ্য হামলার কোন স্থান নেই।”

পুলিশ জানিয়েছে, সন্দেহভাজন মুহাম্মদ সাইয়েদ আফগানিস্তানের অভিবাসী। কয়েক বছর আগে যুক্তরাষ্ট্রে আসেন তিনি। আর নিহতদের তিনজন পাকিস্তানি অভিবাসী। তারা একই মসজিদে নামাজ পড়তেন। নিহত চতুর্থ ব্যক্তি আফগানিস্তানের অভিবাসী।

পুলিশ প্রধান হ্যারল্ড মেডিনা জানান, হত্যার ঘটনায় ব্যবহৃত গাড়িটি খুঁজতে গিয়ে তারা অভিযুক্তকে আটক করতে সক্ষম হন। ব্যক্তিগত বিরোধের জেরে এসব হত্যাকাণ্ড ঘটানো হতে পারে বলে সন্দেহ তদন্তকারীদের।

 

Link copied!