• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫

মদ পানে বিষক্রিয়ায় গুজরাটে ২৮ জনের মৃত্যু


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুলাই ২৬, ২০২২, ০৯:৪৪ পিএম
মদ পানে বিষক্রিয়ায় গুজরাটে ২৮ জনের  মৃত্যু

গুজরাটের বোতাদ জেলায় বিষাক্ত মদ পানের কারণে অন্তত ২৮ জনের মৃত্যু হয়েছে। ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তাদের বরাতে এই খবর জানিয়েছে এনডিটিভি।

গুজরাট পুলিশের মহাপরিচালক আশিস ভাটিয়া গান্ধীনগরে সাংবাদিকদের জানান, অত্যন্ত বিষাক্ত মিথাইল অ্যালকোহল থেকে এসব মদ তৈরি করা হয়েছিল। এ ঘটনায় হত্যা ও অন্যান্য অপরাধের অভিযোগে ১৪ জনকে আটক করা হয়। তাদের বিরুদ্ধে এরই মধ্যে মামলা দায়ের করা হয়েছে।

সোমবার ভোরে বোতাদের রোজিদ ও আশেপাশের অন্যান্য গ্রামে বসবাসকারীদের অনেকের স্বাস্থ্যের অবস্থার অবনতি ঘটলে বিষক্রিয়ার বিষয়টি প্রকাশ্যে আসে। পরে তাদের বারওয়ালা ও বোটাদ শহরের সরকারি হাসপাতালে পাঠানো হয়।

এ পর্যন্ত ২৮ জনের মৃত্যুর পাশাপাশি ৪৫ জনেরও বেশি লোক অসুস্থ অবস্থায় ভাবনগর, বোটাদ ও আহমেদাবাদের হাসপাতালে ভর্তি রয়েছেন। পুলিশ আরও জানায়, ফরেনসিক পরীক্ষায় প্রমাণিত হয়েছে যে মৃত ব্যক্তিরা মিথাইল অ্যালকোহল সেবন করেছিলেন। গুজরাটের অ্যান্টি-টেররিস্ট স্কোয়াড ও আহমেদাবাদের ক্রাইম ব্রাঞ্চ এই তদন্তে যোগ দিয়েছে।

গুজরাট সফরে থাকা দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল এ ঘটনায় শোক জানান। নিষেধাজ্ঞা থাকার পরেও রাজ্যে প্রচুর পরিমাণে অবৈধ মদ বিক্রি হচ্ছে বলে অভিযোগ করেছেন তিনি।
 

Link copied!