• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫

বিশ্বজুড়ে বাড়ছে করোনা, বাড়ছে মৃত্যুও


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ২৩, ২০২২, ০৯:৫৫ এএম
বিশ্বজুড়ে বাড়ছে করোনা, বাড়ছে মৃত্যুও

করোনার মহামারি চড়াও হয়ে উঠেছে বিশ্বজুড়ে। কয়েকটি দেশে করোনার প্রকোপ বেড়েছে। সেই সঙ্গে বেড়েছে মৃতের সংখ্যাও। গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে  প্রায় সাড়ে ৯শ মানুষের এবং নতুন করে আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে পৌনে ৪ লাখে।

বিশ্বজুড়ে করোনাভাইরাসে সব তথ্য রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস সূত্রে জানা যায়, মঙ্গলবার (২২ নভেম্বর) সকালে থেকে বুধবার (২৩ নভেম্বর) সকাল পর্যন্ত গত ২৪ ঘণ্টায় সারাবিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৯৩৮ জনের। এছাড়াও নতুন করে আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৭৫ হাজার ৮৬৩ জন। 

বিশ্বজুড়ে এখন মৃতের সংখ্যা পৌঁছে গেছে ৬৬ লাখ ২৮ হাজার ৮৪৫ জনে এবং আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৪ কোটি ৩৭ লাখ ৬২ হাজার ১২২ জনে।

এদিকে দেশে গত ২৪ ঘণ্টায় ২৩ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। যা নিয়ে দেশে মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ২০ লাখ ৩৬ হাজার ৪১৬ জনে। তবে ২৪ ঘণ্টায় করোনায় কারও মৃত্যুর খবর পাওয়া যায়নি। দেশে এই পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ২৯ হাজার ৪৩১ জনের। 

মঙ্গলবার (২২ নভেম্বর) স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।বিজ্ঞপ্তিতে বলা হয়, ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ১৩৬ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৯ লাখ ৮৫ হাজার ৮৮ জন।

২৪ ঘণ্টায় ২ হাজার ৫৮৯টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ২ হাজার ৫৭৮টি নমুনা। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ০ দশমিক ৮৯ শতাংশ। মহামারির শুরু থেকে এ পর্যন্ত মোট শনাক্তের হার ১৩ দশমিক ৫১ শতাংশ।

Link copied!