• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১, ৯ শাওয়াল ১৪৪৫

থানায় ঢুকে পুলিশকে মারধর, আহত ৩৬


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ২৮, ২০২২, ০৬:৩৬ পিএম
থানায় ঢুকে পুলিশকে মারধর, আহত ৩৬

ভারতের কেরালা রাজ্যের ভিজিনজাম থানায় বিক্ষুব্ধ জনতা হামলা চালালে আহত হয় ৩৬ জন। অঞ্চলটিতে আদানি বন্দর নির্মাণের বিরোধিতা করায় ৫ জনকে আটক করেছিল পুলিশ। এরপরেই থানায় ঢুকে যায় বিক্ষোভকারীরা।

ইন্ডিয়ান এক্সপ্রেস জানায়, রোববার (২৭ নভেম্বর) রাতে এই হামলার ঘটনা ঘটে। এই ঘটনায় অন্তত ৩৬ জন পুলিশ সদস্য আহত হয়েছে। তাদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ভিজিনজামের সাধারণ মানুষ চান না এই এলাকায় এই বন্দর তৈরি হোক। এর বিরুদ্ধে টানা চার মাস ধরে চলছে প্রতিবাদ। রোববার পাঁচ জনকে আটক করে পুলিশ। এরপর স্থানীয় মানুষজন লাঠি ও পাথর নিয়ে থানায় হামলে পড়ে। এ সময় তারা সেখানে থাকা বেশ কয়েকটি গাড়িতেও আগুন ধরিয়ে দেন তারা।

পুলিশ দাবি করেছে, এ ঘটনায় তাদের চারটি জিপ, দুইটি ভ্যান ও ২০টি মোটরসাইকেল ক্ষতিগ্রস্ত হয়েছে। এছাড়া থানার আসবাবপত্র এবং গুরুত্বপূর্ণ নথিপত্রও নষ্ট হয়েছে।

হামলার ঘটনার পর সেখানে অতিরিক্ত ২০০ পুলিশ মোতায়েন করা হয়েছে।

স্থানীয় মৎস্যজীবীদের অভিযোগ, ২০১৫ সালের ডিসেম্বর থেকে বন্দর নির্মাণের কাজ শুরু হয়। এরপর থেকেই উপকূলীয় এলাকায় উল্লেখযোগ্যভাবে ভূমি ক্ষয় শুরু হয়েছে। এর প্রভাব পড়েছে জেলেদের ওপর। ইতোমধ্যেই অনেকে এলাকা ছাড়তে বাধ্য হয়েছে। বিপাকে পড়েছে মৎস্যজীবী সম্প্রদায়ের প্রায় ৫৬ হাজার মানুষ। তাই তাদের দাবি, সরকার যেন অবিলম্বে এটি নির্মাণ বন্ধের আদেশ দেয়।

Link copied!