• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
ব্যান্ড মিউজিক ফেস্ট

আর্মি স্টেডিয়ামে তারুণ্যের উচ্ছ্বাস


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: ডিসেম্বর ২, ২০২২, ০৯:৫২ পিএম
আর্মি স্টেডিয়ামে তারুণ্যের উচ্ছ্বাস

আর্মি স্টেডিয়ামে অনুষ্ঠিত ব্যান্ড মিউজিক ফেস্টে আবারও ঢাকা মাতল তারুণ্যের উচ্ছ্বাসে। শুক্রবার (২ ডিসেম্বর) বিকেলে ‘পূর্ব দিগন্তে সূর্য উঠেছে’ গান দিয়ে মঞ্চে ওঠে ভাইকিংস। এরপর আরও কয়েকটি গান শোনায় তারা।

ভাইকিংসয়ের পর একে একে মঞ্চ মাতায় ব্যান্ড পেন্টাগন, অবসকিউর, ফিডব্যাক, মাকসুদ ও ঢাকা, শিরোনামহীন, পাওয়ারসার্জ, রেনেসাঁ, দলছুট। আইয়ুব বাচ্চুর হাতে শুরু হওয়া ব্যান্ড মিউজিক ফেস্টে এভাবেই গানে গানে স্মরণ করা হয় রক তারকাকে।

৯ বছর আগে আইয়ুব বাচ্চুর পরিকল্পনায় চ্যানেল আইয়ের উদ্যোগে শুরু হয়েছিল ‘চ্যানেল আই ব্যান্ড ফেস্ট’। প্রতিবছর ১ ডিসেম্বর দেশের সেরা ব্যান্ডগুলোর উপস্থিতিতে জমে উঠত এই উৎসব। আইয়ুব বাচ্চুর মৃত্যুর পর নতুন করে সাজানো হয়েছে সেই আয়োজন।

এবার একমঞ্চে গাইছে দেশের সেরা ১৬টি ব্যান্ড। ‘বামবা-চ্যানেল আই ব্যান্ড মিউজিক ফেস্ট ২০২২’ শিরোনামের এই কনসার্টে একই মঞ্চে বাংলাদেশের ব্যান্ড সংগীতের ইতিহাসে শ্রোতাপ্রিয়তা পাওয়া ১৬টি ব্যান্ডের গান উপভোগ করছেন শ্রোতারা।

১৬টি ব্যান্ড দলের মধ্যে রয়েছে, নগর বাউল থেকে শুরু করে মাইলস, ওয়ারফেইজ, সোলস, রেঁনেসা, ফিডব্যাক! আছে অর্থহীন, মাকসুদ ও ঢাকা, অবসকিউর, দলছুট, আর্টসেল, শিরোনামহীন, ভাইকিং, ক্রিপটিক, ফেইট, পেন্টাগন ও পাওয়ারসার্জ এর মতো দল।

এ বিষয়ে বামবার সভাপতি হামিন আহমেদ বলেন, “শুক্রবার দেশের ১৬টি ব্যান্ড আর্মি স্টেডিয়ামে পারফর্ম করছে। এটা ব্যান্ড সংগীতের জন্য একটা মাইলফলক। আইয়ুব বাচ্চুর হাত ধরে চ্যানেল আই এই প্রাঙ্গণ থেকে এই ব্যান্ড ফেস্টের আয়োজন শুরু হয়েছিল। যা আজ থেকে বৃহৎ পরিসর পেল। তার স্বপ্নটিকে আরও বৃহৎ পরিসরে আমরা নিয়ে যেতে চাই।”

Link copied!