• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫

‘নদী রক্স’-এ ডাবল পুরস্কার হাতে উচ্ছ্বসিত সুমী


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ১৪, ২০২২, ০৩:৪০ পিএম
‘নদী রক্স’-এ ডাবল পুরস্কার হাতে উচ্ছ্বসিত সুমী

জলবায়ু, নদী, তারুণ্য আর সংগীতের শক্তিকে এক করে ‘নদী রক্স’ নামে একটি প্রজেক্ট করেছিলেন ‘চিরকুট’ ব্যান্ডের গায়িকা শারমিন সুলতানা সুমি। সল্ট ক্রিয়েটিভস-এর ব্যানারে কাজটি করেছেন তিনি। কাজটি করে শ্রোতা-সমালোচকদের কাছ থেকে প্রশংসাও কুড়িয়েছিলেন।

তবে এবার মিললো স্বীকৃতি। তাও আবার একটি নয়, দুটি। ‘সোশ্যাল’ ও ‘নেটিভ’ দুই ক্যাটাগরিতে ‘বাংলাদেশ ব্র্যান্ড ফোরাম অ্যাওয়ার্ড’ জিতে নিলো ‘নদী রক্স’ প্রজেক্টটি।

শনিবার (১৩ আগস্ট) রাতে রাজধানীর একটি পাঁচতারা হোটেলে এক আড়ম্বর আয়োজনের মাধ্যমে বিজ্ঞাপনী সংস্থা ‘সল্ট ক্রিয়েটিভস’-টিমের হাতে এই পুরস্কার দুটি তুলে দেওয়া হয়।

সল্ট ক্রিয়েটিভস-এর সিইও ও ক্রিয়েটিভ ডিরেক্টর শারমিন সুলতানা সুমি এমন প্রাপ্তিতে বেশ উচ্ছ্বসিত। বলেন, “জলবায়ুর এই বৈশ্বিক দুর্যোগে নদীমাতৃক বাংলাদেশের সন্তান হিসেবে মৃতপ্রায় নদীগুলোর প্রতি যত্নবান হতে গানে গানে তারুণ্যকে সঙ্গে নিয়ে আমাদের বিশেষ পথচলা ‘নদী রক্স’। আজকের এই বিচ্ছিন্নতার সময়ে তারুণ্যকে নদী আর প্রকৃতিমুখী করা, ভালোবাসায় উদ্বুদ্ধ করা, যত্নবান করাই আমাদের লক্ষ্য। কারণ তারাই আমাদের আগামী।”

প্রথমবারের মতো নদী নিয়ে ‘নদী রক্স’ সিজন ওয়ানে দেশের গুরুত্বপূর্ণ ৭টি নদীর নামে গান করেছে দেশের জনপ্রিয় ৭ ব্যান্ড। গানগুলো ইউটিউব এবং ফেসবুকে শোনা যাচ্ছে। এছাড়া আইসিটি মন্ত্রণালয়ের সৌজন্যে ‘নদী রক্স’ অ্যাপেও পাওয়া যাচ্ছে। সল্ট ক্রিয়েটিভসের এই উদ্যোগের সহযোগিতা করছে বাংলাদেশে অবস্থিত সুইজারল্যান্ড দূতাবাস এবং ‘মানুষের জন্য ফাউন্ডেশন’।
 

Link copied!