• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫

পরীর ছেলের ‘রাজ্য’ নাম পছন্দ হয়নি তসলিমার


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ১১, ২০২২, ০২:৩০ পিএম
পরীর ছেলের ‘রাজ্য’ নাম পছন্দ হয়নি তসলিমার

ঢাকাই সিনেমার আলোচিত-সমালোচিত অভিনেত্রী পরীমনি। অন্যদিকে ওপার বাংলায় বসবাসকারী নারীবাদী লেখিকা তসলিমা নাসরিনও সব সময় থাকেন চর্চায়। গত বছরের জুনে ঢাকা বোট ক্লাবে পরীমনিকে ধর্ষণ ও হত্যাচেষ্টার ঘটনায় বেশ সক্রিয় ছিলেন তসলিমা নাসরিন। এরপর পরীমনি যখন গ্রেপ্তার হয়ে কারাগারে তখনো তার পক্ষে কলম ধরেছিলেন এই লেখিকা। জোর আওয়াজ তুলেছিলেন নায়িকার পক্ষে।

সম্প্রতি মা হয়েছেন পরীমনি। তবে এরপর পরীমনির মা হওয়ার খবরটি মেনে নিতে পারেননি তসলিমা। নায়িকার নাম প্রকাশ না করে এ নিয়ে ফেসবুকে একটি পোস্টও করেছিলেন তিনি।

এবার তসলিমা জানালেন স্বামীর নামের সঙ্গে মিলিয়ে পরীমনির পুত্রের নাম ‘রাজ্য’ রাখা পছন্দ হয়নি তার। বৃহস্পতিবার (১১ আগস্ট) দুপুরে ফেসবুকে এই প্রতিক্রিয়া জানান লেখিকা।

তসলিমা তার পোস্টের শুরুতে অবশ্য পুত্রের ছবি প্রকাশ করায় পরীমনির প্রশংসা করেছেন। লিখেছেন, “সিনেমার নায়িকারা আজকাল একটা ঢং করে, বাচ্চা হলে বাচ্চার মুখ দেখাবে না, পেছন থেকে বাচ্চাকে দেখাবে, অথবা মুখটা একটা লাভ সাইন দিয়ে ঢেকে দেবে। যখন বাচ্চার মুখ দেখার জন্য লোকে অধীর আগ্রহে বসে থাকবে না, তখন, হয়তো সেটা কয়েক বছর পর, দেখাবে। পরীমনি বাংলাদেশের সিনেমার নায়িকা। তিনি অন্য নায়িকাদের মতো বাচ্চার মুখ না দেখানোর ঢংটা করেননি বলে ভালো লাগল। প্রথম দিনই বাচ্চার চেহারা দেখিয়ে দিয়েছেন জনগণকে।”

এরপরই স্বামীর নামের সঙ্গে মিলিয়ে পরীমনির ছেলের নাম রাখা পছন্দ হয়নি বলে জানান তসলিমা। লেখেন, “তবে স্বামীর নামের সঙ্গে মিলিয়ে বাচ্চার নাম রাখাটা বিশেষ পছন্দ হয়নি। স্বামীট্বামীরা আজ আছে, কাল নেই। সন্তান তো চিরদিনের। পরী তার নামের সঙ্গে মিলিয়ে সুন্দর একটি বাংলা নাম রাখতে পারতেন।”

আরও পড়ুন: ছেলের ছবি প্রকাশ করলেন পরী, জানালেন নামও

বুধবার (১০ আগস্ট) বিকেলে রাজধানীর একটি হাসপাতালে পুত্রসন্তানের জন্ম দেন নায়িকা পরীমনি। সন্তান ও মা উভয়ে সুস্থ আছেন বলে জানান পরীর স্বামী অভিনেতা শরীফুল রাজ। বৃহস্পতিবার (১১ আগস্ট) সকালে ছেলের ছবি প্রথম প্রকাশ্যে আনেন পরীমনি। জানান নামও—শাহীম মুহাম্মদ রাজ্য।
 

Link copied!