• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫

রাত ৮টায় মঞ্চ মাতাবেন নগরবাউল জেমস


নাইস নূর
প্রকাশিত: ডিসেম্বর ২, ২০২২, ০২:৩৪ পিএম
রাত ৮টায় মঞ্চ মাতাবেন নগরবাউল জেমস

‘পহেলা ডিসেম্বর ব্যান্ড মিউজিক ডে’, আমি আসছি দোসরা ডিসেম্বর আর্মি স্টেডিয়ামে। দেখা হবে, গান হবে।’ -এক ভিডিও বার্তায় ভক্তদের উদ্দেশ্যে কথাগুলো বলেছেন জেমস। এটি নিঃসন্দেহে নগরবাউল ব্যান্ডপ্রেমীদের জন্য সুখবর। শুক্রবার (২ ডিসেম্বর) আর্মি স্টেডিয়ামে রাত ৮টায় মঞ্চ মাতাবেন নগরবাউল।

তবে এখানেই শেষ নয়! নগরবাউল ছাড়া্ও দুপুরে আর্মি স্টেডিয়ামে ‘বামবা চ্যানেল আই ব্যান্ড মিউজিক ফেস্ট ২০২২ পা্ওয়ার্ড বাই গান বাংলা’ শিরোনামে কনর্সাটটিতে পারফর্ম করবে দেশ সেরা ১৬টি ব্যান্ড। 

বছরের সবচেয়ে বড় আয়োজনে কনসার্টটি করার পেছনের কারিগর হলেন প্রয়াত ব্যান্ড তারকা আইয়ুব বাচ্চু।

প্রায় ৯ বছর আগে কিংবদন্তী এই শিল্পীর ইচ্ছা পূরণ প্রতিশ্রুতিতে প্রতি বছর ১ ডিসেম্বর ‘ব্যান্ড মিউজিক ডে’পালন করার উদ্যোগ নেন চ্যানেল আই-এর ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর। চ্যানেল আই প্রাঙ্গণে কনসার্টটি হয়েছে বিগত বছরগুলোতে। এবারই প্রথম আর্মি স্টেডিয়ামে বড় পরিসরে এই কনসার্টের আয়োজন  হচ্ছে। এরসঙ্গে প্রথমবার যুক্ত  হয়েছে বাংলাদেশ মিউজিক্যাল ব্যান্ড এসোসিয়েশন (বামবা)।

আয়োজনটির প্রকল্প পরিচালক ইজাজ খান স্বপন সংবাদপ্রকাশ-কে বলেন, ‘অনেক বড় কনসার্ট। একটু চাপ ফিল করছি। আশা করছি, আয়োজনটি আমরা সফলভাবে শেষ করতে পারব। দুপুর  ২টার পর থেকেই শুরু হবে কনসার্ট, চলবে রাত পর্যন্ত।’

এই আয়োজনে পারফর্ম করবে নগর বাউল থেকে শুরু করে মাইলস, ওয়ারফেইজ, সোলস, রেঁনেসা, ফিডব্যাক, অর্থহীন, মাকসুদ ও ঢাকা, অবসকিউর, দলছুট, আর্টসেল, শিরোনামহীন, ভাইকিং, ক্রিপটিক, ফেইট, পেন্টাগন ও পাওয়ারসার্জ এর মতো দেশ সেরা ব্যান্ড দলগুলো।

এর আগে বৃহস্পতিবার (১ ডিসেম্বর) চ্যানেল আই  প্রাঙ্গণে দুই দিনব্যাপী ‘ব্যান্ড মিউজিক ডে’র উদ্বোধনী অনুষ্ঠান হয়। এতে উপস্থিত ছিলেন সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ, চ্যানেল আইয়ের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর, বামবার সভাপতি হামিন আহমেদ সহ বামবার সদস্যরা।

 এছাড়া্ও উপস্থিত ছিলেন আইয়ুব বাচ্চুর সহধর্মিনী ফেরদৌস আইয়ুব চন্দনা। অনুষ্ঠানের মঞ্চে আবেগ আপ্লুত হয়ে পড়ে তিনি বলেন, ‘এ জায়গাটা আমার জন্য না, এটা বাচ্চুর’।

ফেরদৌস আইয়ুব চন্দনা আরও বলেন, ‘সাগর ভাইয়ের কাছে ব্যান্ড মিউজিকের জন্য একটা দিন চেয়েছিল বাচ্চু। সাগর ভাই তখন এমন উদ্যোগ নিয়েছিলেন। কিন্তু বাচ্চুর আরেকটু স্বপ্ন ছিল এটাকে বিশাল পরিসরে বড় কোনো স্টেডিয়ামে নিয়ে যাওয়ার। আজকে বাচ্চু নাই, কিন্তু বাচ্চুর সেই স্বপ্নটা তার সহকর্মীরা এতোদূর নিয়ে এসেছে, আর্মি স্টেডিয়াম পর্যন্ত যাচ্ছে- সেজন্য বাচ্চুর সঙ্গীদের সালাম।’

আয়োজনটি পরিচালনা করবেন ব্র্যান্ডমিথ কমিউনিকেশন, সেট নির্মাণ ও আলো নিয়ন্ত্রণ করবেন মুকিমস্ ক্রিয়েশন, সাউন্ড নিয়ন্ত্রণ করবেন-সাউন্ড এ্যাম্বেসি, অনুষ্ঠানটি ধারণ করবেন-চ্যানেল আই। 

কনসার্ট উপভোগ করতে প্রবেশে মূল্য রাখা হয়েছে ৫০০ টাকা। আগ্রহীরা www.getsetrock.com এর ওয়েব সাইটে লগ-ইন করে টিকেট সংগ্রহ করতে পারবেন।

Link copied!