• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৯ রমজান ১৪৪৫

মধ্যরাতে চবির ছাত্র হোস্টেল থেকে ছাত্রী আটক


চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
প্রকাশিত: ফেব্রুয়ারি ২, ২০২৩, ১২:০৭ পিএম
মধ্যরাতে চবির ছাত্র হোস্টেল থেকে ছাত্রী আটক

মধ্যরাতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) চারুকলা ইনস্টিটিউটে তল্লাশি অভিযান চালিয়েছে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডি। এ সময় ছাত্র হোস্টেলের একটি কক্ষ থেকে এক ছাত্রীকে আটক করা হয়। পরে মুচলেকা দিয়ে তাঁকে ছেড়ে দেওয়া হয়।

বুধবার (১ ফেব্রুয়ারি) মধ্যরাতে চট্টগ্রাম শহরের বাদশা মিয়া সড়কের চারুকলা ইনস্টিটিউটে পুলিশের সহায়তায় এই অভিযান চালায় প্রক্টরিয়াল বডি।

বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ জানায়, ক্লাসে ফেরা নিয়ে চারুকলার শিক্ষার্থীদের পাল্টাপাল্টি অবস্থানের কারণে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টির আশঙ্কা এবং বহিরাগতদের উচ্ছেদে এই অভিযান চালানো হয়। অভিযান চলাকালে রাতে ১২টা ৪০ মিনিটের দিকে শিল্পী রশিদ চৌধুরী হোস্টেলের ১০৫ নম্বর কক্ষ থেকে ইনস্টিটিউটের এক ছাত্রীকে আটক করা হয়। পরে মুচলেকা নিয়ে তাকে ছেড়ে দেওয়া হয়। এ ছাড়া অপর আরেকটি কক্ষ থেকে মাদকদ্রব্যও উদ্ধার করা হয়।

শিক্ষার্থীদের দাবি, ওই ছাত্রী এক ছাত্রের জন্য বাইরে অবস্থান করছিলেন। প্রক্টরিয়াল বডি সবাইকে রুমে প্রবেশ করতে বলায় তিনিও রুমে প্রবেশ করেন। 

তল্লাশির ব্যাপারে জানতে চাইলে ইনস্টিটিউটের পরিচালক সুফিয়া বেগম বলেন, প্রক্টরিয়াল বডি ও পুলিশ বিশ্ববিদ্যালয় প্রশাসনের নির্দেশে বসেছে। তবে তল্লাশির ব্যাপারে তাঁকে প্রশাসন কিছু জানায়নি। তারা কেন তল্লাশি চালিয়েছে, সে বিষয়ে তিনি কিছু জানেন না।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. রবিউল হাসান ভুঁইয়া বলেন, “ক্লাসে ফেরা নিয়ে ছাত্রদের দুই গ্রুপ পাল্টাপাল্টি অবস্থান নিয়েছে। তাই যেকোনো ধরনের অস্থিতিশীল পরিস্থিতি এড়াতে এবং বহিরাগত আছে কি না, তা দেখতে আমরা রাতে চারুকলায় অভিযান চালিয়েছি।”

Link copied!