• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫

সাপ্তাহিক ছুটিতেও ঢাবির বিভাগ ও ইনস্টিটিউটের সেমিনার খোলা থাকবে


ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
প্রকাশিত: জানুয়ারি ৩১, ২০২৩, ০২:১৫ পিএম
সাপ্তাহিক ছুটিতেও ঢাবির বিভাগ ও ইনস্টিটিউটের সেমিনার খোলা থাকবে

সাপ্তাহিক ছুটির দিনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) বিভাগ ও ইনস্টিটিউটসমূহের সেমিনার লাইব্রেরি খোলা রাখার সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। সেই সঙ্গে রক্ষণাবেক্ষণ ও দেখভালের জন্য স্বেচ্ছাসেবী হিসেবে কাজ করবেন শিক্ষার্থীরা।

সোমবার (৩০ জানুয়ারি) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সভাপতিত্বে বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। বিষয়টি মঙ্গলবার (৩০ জানুয়ারি) জনসংযোগ দপ্তরের এক বিজ্ঞপ্তিতে নিশ্চিত করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, শিক্ষার্থীদের পড়াশোনার পরিবেশের ঘাটতি পূরণের লক্ষ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভাগ ও ইনস্টিটিউটসমূহের সেমিনার লাইব্রেরি শুক্র ও শনিবার সাপ্তাহিক ছুটির দিনে খোলা রাখার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। সাপ্তাহিক ছুটির দিন সেমিনার লাইব্রেরি রক্ষণাবেক্ষণ ও দেখভালের জন্য শিক্ষার্থীদের মধ্য থেকে স্বেচ্ছাসেবী নিয়োগ দেওয়া হবে। বিশ্ববিদ্যালয়ে নব-প্রতিষ্ঠিত ‘স্টুডেন্ট প্রমোশন এন্ড সাপোর্ট ইউনিট’ থেকে স্বেচ্ছাসেবী শিক্ষার্থীদের প্রতীকী সম্মানী দেওয়া হবে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান সভায় সভাপতিত্বে সিন্ডিকেট সভায় উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ, উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামালসহ সিন্ডিকেট সদস্যরা উপস্থিত ছিলেন।

Link copied!