• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫

রাবি ভর্তি পরীক্ষায় প্রক্সি দিতে এসে আটক ৩


রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
প্রকাশিত: মে ৩০, ২০২৩, ০২:১১ পিএম
রাবি ভর্তি পরীক্ষায় প্রক্সি দিতে এসে আটক ৩

জালিয়াতির অভিযোগে রাজশাহী বিশ্ববিদ্যালয় স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষায় প্রক্সি দিতে আসা তিনজনকে আটক করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

মঙ্গলবার (৩০ মে) সকাল ৯টায় ‘এ’ ইউনিটের প্রথম শিফটে ও বেলা ১১টায় দ্বিতীয় শিফটের প্রক্সি দিতে এলে তাদের আটক করা হয়। বিষয়টি নিশ্চিত করেন জনসংযোগ প্রশাসক অধ্যাপক ড. প্রদীপ কুমার পাণ্ডে।

আটকরা হলেন মো. হোসাইন, মো. স্বপন হোসাইন ও আব্দুর রাকিব। মো. হোসাইন কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয় থানার কাওছার হোসেনের ছেলে। তিনি বিশ্ববিদ্যালয়ের জগদীশ চন্দ্র বসু একাডেমিক ভবনে ৪২৪ নম্বর কক্ষের মো. জাহিদ আল হাসান সিয়ামের হয়ে প্রক্সি দেন।

অন্যদিকে মো. স্বপন নওগাঁ জেলার বদলগাছি থানার চকগোপীনাথ গ্রামের মোজাম্মেল হোসাইনের ছেলে। তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয়ের তৃতীয় বর্ষের শিক্ষার্থী বলে জানা গেছে। বিশ্ববিদ্যালয়ের কৃষি অনুষদ ভবনের ১৩৫ নম্বর কক্ষের তানভীর আহমেদ নামের এক শিক্ষার্থীর পরিবর্তে পরীক্ষা দেওয়ার সময় তাকে আটক করা হয়।

মো. আব্দুর রাকিব জয়পুরহাট জেলার কালায় থানার উত্তর পাকুরিয়া গ্রামের মো. গোলাম মোস্তফার ছেলে। তিনি স্যার জগদীশ চন্দ্র বসু একাডেমিক ভবনে ৩৩৭ নম্বর কক্ষে নিজের ছবি পরিবর্তন করে পরীক্ষা দিতে এসে আটক হন।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড আসাবুল হক বলেন, “আজকে প্রক্সিকাণ্ডে তিনজনকে আটক করা হয়েছে। বিভিন্ন কেন্দ্র থেকে তাদের আটক করা হয়। পরে তাদের আইনশৃঙ্খলা বাহিনীর হাতে সোপর্দ করা হয়। তাদের জিজ্ঞাসাবাদের জন্য থানায় নেওয়া হয়েছে।”

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ প্রশাসক অধ্যাপক ড. প্রদীপ কুমার পাণ্ডে বলেন, “প্রক্সিকাণ্ডে দুজনকে আটক করে আইনশৃঙ্খলা বাহিনীর কাছে হস্তান্তর করা হয়েছে। তাদের মধ্যে একজন আমাদের বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী বলে জানা গেছে। এদের দুজন ছাড়াও আরও একজন আছে, যাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। বিশ্ববিদ্যালয় প্রশাসন তাদের বিরুদ্ধে মামলা করতে যাচ্ছে।”

রাজশাহী মেট্রোপলিটন পুলিশের ডেপুটি পুলিশ কমিশনার বিজয় বসাক বলেন, “আজকে যে তিনজনকে আটক করা হয়েছে তাদের পেছনে বড় একটি গ্রুপ কাজ করছে। এদের জিজ্ঞাসাবাদ করে বাকি সদস্যদের আটকের চেষ্টা করব।”

শিক্ষা বিভাগের আরো খবর

Link copied!