• ঢাকা
  • মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫

ঢাবির ১১ শিক্ষার্থী পাচ্ছেন প্রধানমন্ত্রী স্বর্ণপদক


ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
প্রকাশিত: মে ২, ২০২৩, ১২:৫৫ পিএম
ঢাবির ১১ শিক্ষার্থী পাচ্ছেন প্রধানমন্ত্রী স্বর্ণপদক

স্নাতক ও স্নাতকোত্তর পরীক্ষায় সর্বোচ্চ নম্বর বা সিজিপিএ অর্জনকারী ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ১১ শিক্ষার্থী পেতে যাচ্ছেন প্রধানমন্ত্রী স্বর্ণপদক-২০১৯। ঢাবির শিক্ষার্থী ছাড়াও এ শিক্ষা বর্ষের ১৭৮ শিক্ষার্থীকে প্রাথমিকভাবে এ পদকের জন্য মনোনীত করা হয়েছে।

রোববার (৩০ এপ্রিল) প্রাথমিকভাবে নির্বাচিতদের তালিকা বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) তাদের ওয়েবসাইটে প্রকাশ করে। এদিকে প্রাথমিকভাবে নির্বাচিত শিক্ষার্থীদের বিরুদ্ধে সুনির্দিষ্ট কোনো অভিযোগ বা আপত্তি থাকলে ইউজিসিকে অবহিত করতে বলা হয়েছে।

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) থেকে স্বর্ণপদকের জন্য মনোনীত শিক্ষার্থীরা হলেন আরবি বিভাগের মহিউদ্দিন (৩.৯৬), পরিসংখ্যান বিভাগের মো. মোদ্দাসসির হোসাইন আকিব (৩.৯৯), আইন বিভাগের আব্দুর রহমান মজুমদার (৩.৮২), অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন বিভাগের আকিদুর রহমান (৩.৯৩), ফার্মাসি বিভাগের ফারিয়া তাসনিম (৩.৯৭), অর্থনীতি বিভাগের শেখ আতিয়া ইসলাম (৩.৯৯), ইইই বিভাগের স্বপ্নীল সায়ান সাহা (৩.৯৪), সমুদ্রবিজ্ঞান বিভাগের জেরিন তাসনিম (৩.৯৫), জিনতত্ত্ব ও জীবপ্রকৌশল বিভাগের শায়ান শাহরিয়ার (৪.০০), হিস্ট্রি অব আর্টসের ঈশিতা শারমিন সায়মা (৩.৭২), চিকিৎসাবিজ্ঞান বিভাগের দেবলীনা সরকার মেধা (১৩৩২/১৫০০)।

Link copied!