• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫

শাবির প্রথম নারী কোষাধ্যক্ষ অধ্যাপক আমিনা পারভীন


শাবি প্রতিনিধি
প্রকাশিত: এপ্রিল ৩০, ২০২৩, ০২:২০ পিএম
শাবির প্রথম নারী কোষাধ্যক্ষ অধ্যাপক আমিনা পারভীন

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রথম নারী কোষাধ্যক্ষ হিসেবে নিয়োগ পেয়েছেন বিশ্ববিদ্যালয়ের সমাজকর্ম বিভাগের অধ্যাপক আমিনা পারভীন।

রোববার (৩০ এপ্রিল) রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের আচার্য মো. সাহাবুদ্দিনের আদেশক্রমে উপসচিব রোখছানা বেগম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনের মাধ্যমে এ তথ্য জানানো হয়।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, মহামান্য রাষ্ট্রপতি ও চ্যান্সেলরের অনুমোদনক্রমে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় আইন, ১৯৮৭ এর ১৪ (১) ধারা অনুযায়ী বিশ্ববিদ্যালয়ের সমাজকর্ম বিভাগের অধ্যাপক আমিনা পারভীনকে উক্ত বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ পদে নিয়োগ করা হলো। কোষাধ্যক্ষ হিসেবে তার এ নিয়োগের মেয়াদ যোগদানের তারিখ থেকে ৪ বছর পর্যন্ত।

অধ্যাপক আমিনা পারভীন বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ইউনিটের বিভিন্ন পদে দায়িত্বপালন করেছেন। তিনিই প্রথম নারী ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালকের দায়িত্ব পালন করছেন। একাধারে তিনি সমাজকর্ম বিভাগের প্রধান হিসেবে সম্প্রতি দায়িত্ব পেয়েছেন। একই সঙ্গে তিনি শাবি শিক্ষক সমিতির কার্যকরী সদস্য হিসেবে এ বছর নির্বাচিত হয়েছেন।

এর আগে তিনি সিন্ডিকেট সদস্য, ছাত্রী হলের প্রভোস্ট ও শিক্ষক সমিতির সহ-সভাপতিসহ বিভিন্ন প্রশাসনিক পদ এবং সাংগঠনিক পদে দায়িত্ব পালন করেছেন।

Link copied!