• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫

ঈদের আগেই প্রাথমিকের ২৪ হাজার শিক্ষকের বেতন–বোনাস


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: এপ্রিল ১১, ২০২৩, ১০:২২ এএম
ঈদের আগেই প্রাথমিকের ২৪ হাজার শিক্ষকের বেতন–বোনাস

জানুয়ারিতে নিয়োগ পাওয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ২৪ হাজার ২৫২ জন সহকারী শিক্ষকের বেতন ও বোনাস ঈদের আগেই পরিশোধ করা হবে।

প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (পিইডিপি-৪) দিলীপ কুমার বণিকের বরাত দিয়ে প্রথম আলো জানিয়েছে, প্রাক্‌–প্রাথমিকের ২৪ হাজার ২৫২ জন শিক্ষকের বেতন দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এ সপ্তাহে তারা বেতন পাবেন। যে মাসে যোগদান করেছেন সে মাস থেকে এখন পর্যন্ত সব মাসের বেতন একসঙ্গে দেওয়া হবে। পাশাপাশি তাদের ঈদের বোনাসও দেওয়া হবে।

প্রাথমিক শিক্ষা অধিদপ্তর সূত্রে জানা গেছে, গত ২২ জানুয়ারি দেশের সরকারি প্রাথমিক বিদ্যালয়গুলোতে ৩৫ হাজার ১৭ জন সহকারী শিক্ষক পদে যোগ দেন। এর মধ্যে মেধা তালিকায় ওপরের দিকে থাকা ১০ হাজার ৭৬৫ জনকে রাজস্ব খাতে সহকারী শিক্ষক হিসেবে নেওয়া হয়। বাকি ২৪ হাজার ২৫২ জনকে প্রাক্‌–প্রাথমিকে নেওয়া হয়। রাজস্ব খাতের প্রায় সব সহকারী শিক্ষক চলতি মাসে বেতন পেয়েছেন। কিন্তু প্রাক্‌–প্রাথমিকের সহকারী শিক্ষকেরা যোগ দেওয়ার আড়াই মাসেও বেতন পাননি।

তিন ধাপে লিখিত ও মৌখিক পরীক্ষা শেষে গত ১৪ ডিসেম্বর সহকারী শিক্ষক পদে ৩৭ হাজার ৫৭৪ জনকে চূড়ান্তভাবে নির্বাচিত করা হয়। কিন্তু নিয়োগের জন্য চূড়ান্তভাবে নির্বাচিত হয়েও প্রাথমিকের চাকরিতে যোগ দেননি ২ হাজার ৫৫৭ জন।
 

শিক্ষা বিভাগের আরো খবর

Link copied!