• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১, ৮ শাওয়াল ১৪৪৫

সংঘর্ষের পর বন্ধ ঢাকা কলেজ


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: মার্চ ৫, ২০২৩, ০৯:২৪ পিএম
সংঘর্ষের পর বন্ধ ঢাকা কলেজ

রাজধানীর সায়েন্স ল্যাব এলাকায় দুই কলেজের শিক্ষার্থীদের সংঘর্ষের মধ্যে তিন দিনের জন্য ক্লাস স্থগিতের ঘোষণা দিয়েছে ঢাকা কলেজ প্রশাসন।

রোববার (৫ মার্চ) সন্ধ্যায় কলেজ থেকে দেওয়া বিজ্ঞপ্তিতে দোলযাত্রা ও শবে-ই-বরাত উপলক্ষ্যে ৭ ও ৮ তারিখ কলেজের ক্লাস স্থগিত রাখার কথা বলা হয়েছে। সোমবার কেন ক্লাস স্থগিত করা হয়েছে তার কোনো কারণ উল্লেখ করা হয়নি।

ঢাকা কলেজ ও আইডিয়াল কলেজের মধ্যে গত কয়েকদিনে দফায় দফায় সংঘর্ষ হওয়ার পর তিন দিনের জন্য ক্লাস স্থগিত করেছে ঢাকা কলেজ কর্তৃপক্ষ।

আধিপত্য ছড়ানোর জেরে গত কয়েকদিনের ন্যায় রোববার দুপুরে সায়েন্স ল্যাব এলাকায় দুই কলেজের শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষ হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ লাঠিচার্জ ও টিয়ারশেল নিক্ষেপ করেছে।

তিন ঘণ্টার বেশি সময় ধরে দুই কলেজের শিক্ষার্থীদের ধাওয়া পাল্টা ধাওয়া চলার পর পুলিশ ও কলেজ প্রশাসনের হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

দুই কলেজের এই উত্তপ্ত পরিস্থিতির মধ্যে রোববার সন্ধ্যায় আগামী তিনদিনের জন্য ক্লাস স্থগিতের ঘোষণা দিয়েছে ঢাকা কলেজ প্রশাসন। তবে কলেজ থেকে ওদেয়া বিজ্ঞপ্তিতে দোলযাত্রা ও শবে-ই-বরাত উপলক্ষ্যে ৭ ও ৮ তারিখ কলেজের ক্লাস স্থগিত রাখার কথা বলা হয়েছে। সোমবার কেন ক্লাস স্থগিত করা হয়েছে তার কোনো কারণ উল্লেখ করা হয়নি।

ক্লাস স্থগিতে কারণ হিসেবে জানতে চাইলে কলেজের অধ্যক্ষ মোহাম্মদ ইউসুফ বলেন, “আজকে আমাদের শিক্ষার্থীদের সঙ্গে দুটি কলেজের শিক্ষার্থীদের একটা অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটেছে। সেই উত্তেজনা প্রশমনের জন্য আমরা ঊর্ধ্বতন কতৃপক্ষের সঙ্গে আলোচনা করে এই বন্ধ ঘোষণা করেছি।”

শিক্ষা বিভাগের আরো খবর

Link copied!